আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১০

কূটকচালে কাফেরদের সাথে তর্কের রণকৌশল – ০২


আগে প্রকাশিত:
কূটকচালে কাফেরদের সাথে তর্কের রণকৌশল – ০১


বিজ্ঞান বিষয়ে বিতর্ক

কোনও নাস্তিক বিজ্ঞানী যখন তার গোবর-ভরা মগজ থেকে উদ্ভুত এমন কোনও তত্ত্ব নিয়ে উদয় হয়, যা কোরানের শিক্ষার  পরিপন্থী, তখন বুঝতে হবে মাথামোটা বিজ্ঞানীটি গবেটের মতো কোনও ভুল করেছে নির্ঘাত! নিশ্চয়ই তার ওপরে শয়তান ভর করেছিল! 

মনে রাখতে হবে যে, সুযোগ পেলেই বেতমিজ নাস্তিকেরা ধর্মকে প্যাঁচে ফেলতে বিজ্ঞানের তত্ত্ব ও তথ্য ঝাড়ে। কারণ বস্তুবাদ ও বিজ্ঞান তাদের কাছে আল্লাহ ও কোরানের মতো।

এমন অনেক ব্যাপার আছে, যে-সবের বিশ্লেষণ দিতে বিজ্ঞান অক্ষম। তবে আপনি তো অনায়াসেই সে-সব বিশ্লেষণ করতে পারেন "এটা আল্লাহপাক করেছেন" বলে। তবে ত্যাঁদোড় বিজ্ঞানীরা কোনও রহস্যের সত্যিকারের সমাধান করে ফেললে আপনি সুস্থিরভাবে কাফেরদের বুঝিয়ে বলবেন, "কোরান শরীফের অমুক আয়াত সঠিকভাবে ব্যাখ্যা করলে দেখবেন, ঠিক এই কথাই ওখানে বলা আছে।" 

(চলবে)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন