আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০১০

ইসলাম অনার কিলিং-এর পক্ষে


বেহেশতের একটি প্লট বরাদ্দ পাবার আশায় ছলে-বলে-কৌশলে-হুমকিতে-প্রতারণায় ভিন্নধর্মীদের ইসলাম গ্রহণ করিয়ে নিতে মুসলমানেরা অক্লান্ত। তবে কেউ ইসলাম ত্যাগ করলে তাকে হত্যা করেও প্লটপ্রাপ্তি সম্ভব। এমন বিধান আছে কোরানেই। এছাড়া কারুর (বিশেষ করে মেয়েদের) অনৈসলামিক আচরণে পরিবারের সম্মান ক্ষুণ্ণ হলে তাকে হত্যা করার ঐতিহ্য লালন করে অজস্র মুসলিম পরিবার। ফলে ইসলামত্যাগেচ্ছু ব্যক্তিরা চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে না প্রাণভয়ে, কোনও মেয়ে বেশরিয়তী পোশাক পরলে বা ভ্ন্নিধর্মের ছেলের সঙ্গে বন্ধুত্ব করলে তার মৃত্যুঝুঁকি প্রবল হয়ে ওঠে। তাদের সাহায্য করতে এগিয়ে এসেছে refugefromislam.com ও leaveislamsafely.com।

প্রথমে মায়ামীতে বাসের গায়ে বিজ্ঞাপনের মাধ্যমে তারা প্রচার শুরু করে।


পরবর্তী প্রচারকার্য শুরু হয় শিকাগো শহরে। ট্যাক্সির ওপরে স্থাপন করা হয় বিজ্ঞাপন। 






অনেক মুসলমান দাবি করে, ইসলামে অনার কিলিং-এর স্থান নেই; যারা এই কর্মটি করে, তারা করে ইসলামের নামে নয়, ব্যক্তিগত বা পারিবারিক উদ্যোগে। সত্যিই তাই? 

ইংরেজি ভাষায় একখানা বই আছে - Reliance of the Traveller: A Classic Manual of Islamic Sacred Law। রচনা করেছেন Ahmad ibn Naqib al-Misri।


অনুবাদের অস্পষ্টতা বিষয়ে মুসলিমদের ঐতিহ্যবাহী ধোঁয়া তোলার আগেই একটা ব্যাপার স্পষ্টভাবে জানিয়ে রাখা দরকার। সুন্নী মুসলিমদের সবচেয়ে ক্ষমতাশালী প্রতিষ্ঠান মিসরের আল-আজহার বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানটি এটির অনুবাদ অনুমোদন করে লিখেছে যে, অনুবাদ "corresponds to the Arabic original and conforms to the practice and faith of the orthodox Sunni Community..." (নিচের ছবিগুলোয় ক্লিক করে পূর্ণ আকারে দেখুন)


মূল আরবিতে:


Book O, titled "Justice," in section 1: এখনে দেখা যাচ্ছে, "Who is Subject to Retaliation for Injurious Crimes,"। section 01.1-এ লেখা: "Retaliation is obligatory ... against anyone who kills a human being purely intentionally and without right..."। পড়ে ইসলামের প্রতি শ্রদ্ধায় মাথা অবনত হয়ে আসে। 


কিন্তু এ কী! o1.2-এ বলা হচ্ছে, "The following are not subject to retaliation" and then lists — after the lovely, egalitarian "Muslim for killing a non-Muslim" and "Jewish or Christian subject ... for killing an apostate" এবং "(4) a father or mother (or their fathers or mothers) for killing their offspring, or offspring's offspring"


ইসলামের চেয়ে বড়ো শান্তির ধর্ম আর নেই। বলেন, সোবহানাল্লাহ!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন