আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০১০

হ্যান্ডি জিব্রাইল ও "আল্লাহর বাণী"


নবীজির সবচেয়ে প্রিয় স্ত্রী আয়েশা খুব তাৎপর্যমূলক একটি কথা বলেছিলেন নবীজিকে উদ্দেশ্য করেই, "আমার তো মনে হয়, তোমার সাধ-আহ্লাদ পূরণ করতে তোমার আল্লাহ খুবই তৎপর।" (I feel that your Lord hastens in fulfilling your wishes and desires. - Bukhari, Volume 6, Book 60, Number 311)। স্ত্রীদের সঙ্গে শোয়ার সিরিয়াল ভেঙে নবীজি তার ইচ্ছেমাফিক পছন্দের স্ত্রীর সঙ্গে শুতে পারেন - এই মর্মে একটি আয়াত নাজিল হবার পর শ্লেষ-মেশানো এই কথাটি তিনি বলেছিলেন।

সুস্থবুদ্ধির কারুর বুঝতে কষ্ট হবার কথা নয় যে, আল্লাহন বাণী বলে চালিয়ে দেয়া সমস্ত কথাই আসলে ধূর্ত নবীর নিজের কথা। নিজের করা বা করিতব্য যে কোনও অপকর্ম জাস্টিফাই করতে তৎক্ষণাৎ "নাজেল করিয়ে নিতেন" জুতসই ও লাগসই আয়াত। তাঁর ছিলো পোষা জিব্রাইল। একেবারে হ্যান্ডি। 

কোরান থেকে উদ্ধৃত করা কয়েকটি "আল্লাহর বাণী":


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন