আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শুক্রবার, ২২ এপ্রিল, ২০১১

"স্ত্রী-প্রহারের মধ্যেই স্ত্রীর মর্যাদা নিহিত"


স্ত্রী-প্রহারের ইসলামী তরিকাগুচ্ছ নামে একটি পোস্ট আগে প্রকাশিত হয়েছিল ধর্মকারীতে। বেশ কয়েকজন ইসলামবিদের বক্তব্য সম্বলিত এই পোস্ট পড়া/দেখা না থাকাটা কবিরা গুনাহর সমতূল্য। পোস্টে এমবেড করা ভিডিওগুলোর কয়েকটি স্ক্রিনশট দেখুন:




অর্থাৎ স্ত্রীকে প্রহারের মাধ্যমে তাকে মর্যাদা দান করেছে ইসলাম (এই বর্বর আইনের উদ্ভাবক, সমর্থক ও অনুসারীদের মর্যাদা প্রবলভাবে বাড়িয়ে দিতে ইচ্ছে করে আমার)! তো সেই মর্যাদার কথা উল্লেখ করে অস্ট্রেলিয়ায় মুসলিমরা প্রকাশ করেছে "অ্যান এক্সিলেন্ট ওয়াইফ" ও "অ্যান এক্সিলেন্ট হাজব্যান্ড" নামের দুটো বই। বাংলায়, বোধহয়, আদর্শ স্বামী ও আদর্শ স্ত্রী বলা যেতে পারে। 

এই বইদুটো অনুসারে, আদর্শ স্বামী প্রহার করতে পারে স্ত্রীকে, আর আদর্শ স্ত্রী যে কোনও সময় স্বামীর শয্যাসঙ্গিনী হতে বাধ্য, সে সব সময় স্বামীর অনুগত থাকতে বাধ্য। গৃহকর্ম বিষয়ে কোনও অভিযোগ করার অধিকার তার নেই। 

বিস্তারিত দেখুন টিভির পাঁচ মিনিটের রিপোর্টে। একেবারে শেষে রিপোর্ট-বহির্ভুত ছোট্ট অংশটুকু মিস না করাই উচিত হবে 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন