আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শনিবার, ২৩ এপ্রিল, ২০১১

অপরাধ শুধু কবিতা লেখা!


স-ভূমিকা লিংক পাঠিয়েছেন গুমর ফাঁক

ইসলামী নীতি অনুসারে এখন ধর্ষকদের বিচার করা কি সম্ভব হবে? ৪টা পুরুষ-সাক্ষী কেমনে জোগাড় হবে? তার চেয়ে বড় কথা - এই মৃত মেয়েটি কি ভাবে এখন সাক্ষী জোগাড় করবে? 


কবিতা লেখার অপরাধে নিরাপত্তা বাহিনীর কর্মীদের ধর্ষণ ও নির্যাতনের শিকার হয়ে জীবন দিতে হলো আয়াত আল-গেরমেজি (২০) নামে বাহরাইনের এক মহিলা কবিকে। আজ বৃহস্পতিবার তেহরান টাইমস ডট কমে প্রকাশিত এক খবরে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আয়াত কিছুদিন আগে বাহরাইনের প্রধানমন্ত্রী খলিফা ইবনে সালমান আল খলিফার নিন্দা করে কবিতা লেখেন। এ জন্য আয়াতকে গ্রেপ্তার করা হয়। পরে নিরাপত্তা বাহিনীর হেফাজতেই ধর্ষণ ও নির্যাতনের শিকার হয়ে আজ আয়াতের মৃত্যু হয়।

তেহরান টাইমস ডট কমের খবরে আরও জানা গেছে, প্রধানমন্ত্রীকে নিন্দা করে কবিতা লেখার অপরাধে প্রথমে হুমকি দিয়ে আয়াত আল-গেরমেজিকে একটি চিঠি ও ই-মেইল পাঠানো হয়েছিল। আয়াত এ বিষয়টি পুলিশকে অবহিত করলে পুলিশ তাচ্ছিল্য করে বিষয়টি আমলে নেয়নি। পরে আয়াতের খোঁজে তাঁর বাড়িতে কয়েক দফা তল্লাশি চালায় নিরাপত্তা বাহিনী। এর কিছুদিন পরই আয়াতকে গ্রেপ্তার করা হয়। কিন্তু আয়াত আল-গেরমেজির পরিবার গ্রেপ্তারের বিষয়টি নিরাপত্তা বাহিনীর কাছে জানতে চাইলে তারা এ বিষয়ে কিছু জানে না বলে জানিয়েছিল।

কয়েক দিন আগে নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি আয়াতের পরিবারকে ফোনে জানায়, আয়াত সেনা হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।

সেনা হাসপাতালের চিকিত্সক আয়াতের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেছেন, বেশ কয়েক দিন ধরে গণধর্ষণের শিকার হয়ে আয়াত আল-গেরমেজির অবস্থা আশঙ্কাজনক ছিল।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন