আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শুক্রবার, ২৯ এপ্রিল, ২০১১

"আঁধার আমার ভালো লাগে"


স-ভূমিকা লিংক পাঠিয়েছেন কৌস্তুভ 

এছাড়া আর কী বলা যায়? ভারতের শক্তিশালী মুসলিম লবি  All India Muslim Personal Law Board সরকারের নতুন শিক্ষা অধিকার নীতির (Right to Education Act) বিরোধিতা করেছে। এই আইনে ভারতের ৬ থেকে ১৪ বছর বয়সী সব বাচ্চাদের জন্য বিনামূল্যে শিক্ষাপ্রাপ্তি বাধ্যতামূলক করা হত। তাদের বক্তব্য, এসব তাদের শরিয়া আইনের বিরোধী। মাদ্রাসা শিক্ষাব্যবস্থাতেও নাকি এসব অসুবিধার সৃষ্টি করবে। জামিয়ত-উলেমা-ই-হিন্দ ও দাবি করেছে, এসব সরকারি আইনের আওতা থেকে ধর্মভিত্তিক স্কুলগুলিকে বাইরে রাখতে হবে। 'সংখ্যালঘুদের অধিকার বিপন্ন' এই কথা বলে এরা সবাই চেঁচামেচি শুরু করে আন্দোলনের ডাক দিয়েছে।

ভারতের কংগ্রেস সরকারও বরাবরের মতনই সংখ্যালঘুদের তোষণে ব্যস্ত হয়ে পড়েছে। (সেই শাহ বানু মামলা একটি মাত্র উদাহরণ এই নিঃসংকোচ পশ্চাদপদসরণের, অবশ্যই যা ভোট হারানোর ভয়ে।) মন্ত্রী তড়িঘড়ি বলেছেন, ‘সংখ্যালঘুদের ধর্ম ও শিক্ষার অধিকারে আমাদের সরকার কখনই হস্তক্ষেপ করবে না।’ প্রতিশ্রুতি দিয়েছেন, এধরনের সব উদ্বেগের অবসান ঘটাতে পদক্ষেপ নেওয়া হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন