আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০১১

জীবনের নিরাপত্তার চেয়ে ইসলামসম্মত পোশাক অধিকতর গুরুত্বপূর্ণ


জীবনের চেয়ে বা জীবনের নিরাপত্তার চেয়ে শরিয়াসম্মত পোশাক পরিধান ইসলামে অধিকতর জরুরি। অনেকেরই হয়তো মনে আছে, চৌদি আজবে আগুন-ধরা স্কুলের ভেতরে আটকে পড়া পনেরোজন বালিকা দগ্ধ হয়ে প্রাণ হারিয়েছিল; উদ্ধারকর্মীরা তাদেরকে উদ্ধার করতে রাজি হয়নি, কারণ সেই মুহূর্তে বালিকাদের পোশাক ইসলামসম্মত ছিলো না।

আমেরিকায় ঈদের দিন যে-ঘটনা ঘটেছে, সেটা এমন ভয়াবহ নয় বটে, তবে তা আবারও প্রমাণ করেছে, ধর্মসম্মত পোশাক পরিধান সর্বাগ্রে বিবেচ্য। এবং তা মূলত মেয়েদের ক্ষেত্রে। 

নিউ ইয়র্কের প্লেল্যান্ড পার্কের কয়েকটি রাইডে চড়ার সময় নিরাপত্তাসংক্রান্ত কারণে কোনও ধরনের মস্তকাবরণ পরিধান নিষিদ্ধ । কিন্তু ঈদ পালন উপলক্ষে সেই পার্কে বেড়াতে গিয়ে জেহাদী জোশে বলীয়ান মুসলিমরা তা মানবে কেন? পুরো এক মাস তারা সংযম পালন করেছে। এখন তারা অসংযমী হতেই পারে! জাহান্নামে যাক নিরাপত্তা!  কেন তাদের জেনানাদেরকে জনসমক্ষে হিজাব খুলতে হবে? ব্যস বেধে গেল তুলকালাম কাণ্ড! পুলিশ গ্রেপ্তার করেছে পনেরোজনকে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন