আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১১

হিটলার যেভাবে মহান ব্যক্তি


ইসলাম ও আল্লাহর নামে মুসলমানদের করা অপকীর্তির ফিরিস্তি তুলে ধরা হলে মুমিনীয় "যুক্তি" বরাবরই হয় এরকম: তারা সত্যিকারের মুসলিম নয়; অতএব তাদের করা কুকর্মের দায় ইসলামের ওপরে চাপানো যায় না এবং তাদের কর্মকাণ্ড দিয়ে ইসলামের বিচার করা উচিত নয়। তবে মুসলিমদের সুকীর্তির কৃতিত্ব ইসলামের বলে চালানোর বেলায় কিন্তু কীর্তিমানদের মুসলমানিত্বের পরীক্ষা প্রবলভাবে শিথিল। মুসলিমদের অর্জন ইসলামের বলে গৃহীত হলে মুসলিমদের অপকর্ম ইসলামের ঘাড়ে চাপানো যাবে না কেন? এমন আস্তিকীয় "যুক্তি" ব্যবহার করে তো হিটলারকেও ভালো মানুষ বলে প্রমাণ করা সম্ভব!

এবং সেটাই করেছেন প্রিয় খ্যাপা ইউটিউবার CultOfDusty তাঁর স্বভাবসুলভ খাপ-খোলা তরবারির ভঙ্গিতে। তবে তিনি উদাহরণ টেনেছেন খ্রিষ্টধর্মের। তবে আমরা তো জানিই, এমন প্রসঙ্গে বিশ্বাসীদের "যুক্তি" অবিকল এক রকমের।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন