আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১১

লিংকিন পার্ক - ১১


সময়াভাবে যে-বিষয়গুলো নিয়ে পোস্ট দেয়া হয়ে ওঠে না...

১.
টুপি না পরার কারণে ছাত্রের মাথা ফাটিয়েছে ইসলামী ঘিলুসমৃদ্ধ মাথার মালিক এক মাদ্রাসাশিক্ষক। ঘটনা বাংলাদেশেই। 

২.
রুশ অর্থোডক্স চার্চের ধর্মানুনুভূতি উত্থিত হয়েছে স্বনামধন্য দুই লেখক ভ্লাদিমির নাবোকভ ও গাব্রিয়েল গার্সিয়া মার্কেজের দু'টি উপন্যাসের কারণে। 
(লিংক পাঠিয়েছেন অদিতি অন্তরা) 

৩. 
প্রবল ধর্মবিশ্বাস মানুষকে করে তোলে হিতাহিতজ্ঞানশূন্য। আর তাই নির্বিষ ও প্রায়-আদর্শ ধর্ম হিসেবে বহুল প্রচারিত বৌদ্ধধর্মের অনুসারী এক ভিক্ষুর কর্মপদ্ধতির সঙ্গে অন্য ধর্মের অনুসারীদের আচরণের তারতম্য দেখলাম না কোনও। জ্বীনের আছর ছাড়ানোর মতো ঘটনা। ফলাফল - তেরো বছরের বালিকার মৃত্যু। 

৪. 
ঈশ্বরের ইন্টারভিউ। খুব বুদ্ধিদীপ্ত। 

৫. 
চৌদি আজবে স্ত্রীরা তাদের স্বামীদের ব্যাপারে খুব সন্দিগ্ধ হয়ে উঠেছে! নবীজির দেশের পুরুষদের এ কী অধঃপতন! ছেচল্লিশ সেকেন্ডের ভিডিও।

৬.
স্কুলে সৃষ্টিতত্ত্ববাদ পড়ানো নিষিদ্ধ করে বিবর্তনবাদ আরও গভীরভাবে পড়ানোর আন্দোলনে শরীক হয়েছেন ডেভিড অ্যাটেনবরো। 

৭.
বোরাকে চড়ে ইসলামের নবীর বেহেশতভ্রমণ, চাঁদের দু'টুকরো হয়ে যাওয়া, যিশুর পানিকে মদে রূপান্তর, মুসা নবীর আদেশে সাগরের পানি দু'ভাগে ভাগ হয়ে যাওয়া... এই জাতীয় গঞ্জিকাসেবনপ্রসূত গল্পগুলো বিশ্বাসীরা সত্য বলে মেনে নিয়ে আমাদের হাসির পাত্র হয়ে ওঠে। মগজ খুলে ডিপ ফ্রিজে ভরে না রেখে এসবে বিশ্বাস করা সম্ভব? যে কোনও ধর্মই আসলে কৌতুকের অনন্ত উৎস। এই যেমন আমেরিকায় প্রচলিত খ্রিষ্টধর্মের একটি ধারা মরম্যানদের উৎকট কিছু বিশ্বাস সম্পর্কে পড়ে বিনোদন লাভ করুন।

৮.
গ্রিক পৌরাণিক উপাখ্যান থেকে চোথা মেরে বাইবেলে ঢোকানো পাঁচটি কাহিনী। পরে সেই বাইবেল থেকে চোথা মেরে রচিত হলো কোরান...

৯.
বিশ্বাসীদের ধারণা, সৎ ও নৈতিক জীবনযাপন করতে চাইলে নাস্তিকদেরকে ধর্মের পথেই আসতে হবে। সম্পূর্ণভাবে ভিত্তিহীন ও ভুয়া এই ধারণার চুলচেরা ব্যবচ্ছেদ করা হয়েছে এই নিবন্ধে। 

১০. 
কোনওরকম ঐশী হস্তক্ষেপ ছাড়াই এক ব্যক্তি অ্যালকোহলাসক্তি থেকে মুক্তি পেয়েছে। প্যারোডি সংবাদের বিশ্বখ্যাত সাইট দ্য অনিয়ন (ইংরেজি মতিকণ্ঠ? ) থেকে পাওয়া সংবাদ।  

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন