আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বুধবার, ২৮ ডিসেম্বর, ২০১১

গালিকামিল মমিন ভাইদের উদ্দেশে

মনে আছে, একটা সময় ছিলো, যখন আমি কয়েকজনের কাছে হতাশা প্রকাশ করে বলেছিলাম, ধর্মকারীতে হেইট মেইল এতো কম আসে কেন! তবে সেই দিন আর নেই। এখন গালিবাজ মমিন ভাইয়েরা মোটামুটি নিয়মিতভাবে ধর্মকারী ও আমার উদ্দেশে তাদের নূরানি গালি-মোবারক বর্ষণে সক্রিয়। এবং এতে আমি বরাবরই বিনোদন বোধ করে থাকি। যদিও এই গালিগালাজগুলো ধর্মকারীতে প্রকাশ করতে খুব একটা আগ্রহী আমি ছিলাম না কখনওই। তবে আজ ব্যতিক্রম। আজ একটি বিশেষ সফল দিন। গত কয়েক ঘণ্টায় আমার অর্জিত গালিগুলো একটি বিশেষ কারণে প্রদর্শনযোগ্য বলে মনে হলো। 

ধর্মকারীর মন্তব্য হিসেবে আসা তিনখানা বাণী:


ফেইসবুকে ধর্মকারীর পাতায় এক মমিনের মন্তব্যমালা (এই ঈমান্দার বান্দা নব উদ্যোগে তার মধুর বচন অন্য পাঠকদের মন্তব্যের উত্তরে চালিয়ে যাচ্ছিল বলে তাকে ব্যান করে দিয়েছি, ফলে পোস্টগুলি ওই লিংকে আর দেখা যাচ্ছে না):


লক্ষ্য করলেই দেখা যাবে, এই গালিকামিলদের কল্পনাশক্তি বড়োই দরিদ্র, ব্যবহৃত শব্দভাণ্ডার অতীব সীমিত এবং প্রায় সমস্ত গালির বিষয়বস্তু অভিন্ন: আমার মাতার যৌনাচরণ, আমার পিতাহীন জন্ম ও তদসম্পর্কিত তাদের নানাবিধ উইশফুল থিংকিং (যথাযথ বাংলা মাথায় এলো না)। 

মমিন ভাইয়েরা, আপনারা, বোধহয়, জানেন না, আপনাদের গালিই ধর্মকারী ও আমার চলার পথের পাথেয়, অনুপ্রেরণা। তবে আপনাদের মানসিক দীনতাখচিত খিস্তিখেউড় ও শূন্যগর্ভ গর্জনমুখর গালিগালাজে অভ্যস্ত হয়ে পড়েছি অনেক আগেই। তাই আল্যার ওয়াস্তে আপনারা আপনাদের গালিশিল্প সমৃদ্ধ করার উদ্যোগ গ্রহণ করুন। করুণ, দৈন্যপীড়িত, বৈচিত্র্যবর্জিত ও সৃজনশীলতার লেশহীন খিস্তি এখন কার্যত নিবীর্য হয়ে পড়েছে। নিশ্চয়ই আপনাদের আল্যা এই কাজে আপনাদের সহায় হবে এবং আপনারা কামিয়াব হবেন ইনশাল্যা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন