আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

সোমবার, ৩০ এপ্রিল, ২০১২

ইসলামী ইতরামি: ত্রয়োদশ

১.
যাঁরা খবরটি এখন শোনেননি, তাঁদের জন্য: স্ত্রী মারা যাবার পরবর্তী ছয় ঘন্টা পর্যন্ত তার স্বামী তার সঙ্গে যৌনমিলন করতে পারবে। এমন একটি আইন গ্রহণের প্রস্তাব করেছে আরব-বসন্তোত্তর মিসরের সংসদ। অবস্থাদৃষ্টে মনে হয়, মুসলিমদের সেক্স ছাড়া আর কিছু চিন্তা করার সামর্থ্য নেই... যেখানে পারছে সেক্স ঢোকাচ্ছে। বিয়ে মানে যে দায়িত্বশীলতা সেটা তাদের কে বোঝাবে? স্ত্রী মানে যে একজন মানুষ, বন্ধু, নির্ভরতার স্থান কে বোঝাবে তাদের... আল্লা মুমিনদের জন্য স্ত্রী পাঠিয়েছে শুধুমাত্র সেক্স করার জন্য... তাই মৃত স্ত্রীদেরও ছাড় দিতে রাজী না মুমিন মুসলমানরা!
(স-ভূমিকা লিংক: থাবা বাবা)

২. 
বারো বছর বয়সেই মেয়েরা বিয়ের উপযুক্ত হয়ে পড়ে - বলেছে চৌদি গ্র্যান্ড মুফতি। একটা ব্যাপার বুঝলাম না: তার মানে, সে কি স্বীকার করলো যে, নয় বছর বয়সী আয়েশাকে শয্যাসঙ্গিনী করা ইছলামের নবীর উচিত হয়নি? 

৩. 
বুজতার্লাম্না: জঙ্গি মনোবৃত্তির বলেই সে ইসলাম গ্রহণ করেছে? নাকি ইসলাম গ্রহণ করেছে বলে তার জঙ্গি মনোবৃত্তি জেগে উঠেছে?

৪.
বর্তমান বিশ্বে নব্বই শতাংশেরও বেশি অনার কিলিং সংঘটিত হয় মুসলিম পরিবারে। মানুষের জীবনের চেয়ে পরিবারের সম্মান বড়ো - মনে হয় এটা ইসলামী সমাজের সংস্কৃতি। নামাজ ও কোরান থেরাপির মাধ্যমে মেয়েকে সুপথে আনতে ব্যর্থ হয়ে মা ঠাণ্ডা মাথায় হত্যা করেছে তার কন্যাকে (মেয়েরাই বরাবর অনার কিলিং-এর শিকার হয়) এবং বলেছে, সে মোটেও অনুতপ্ত নয়।

৫. 
"শরিয়া আইন প্রতিষ্ঠার বিরোধিতা কেউ করলে মস্কো শহর রক্তে ডুবিয়ে দেয়া হবে" - ভাবছেন, কোনও ইসলামী জঙ্গির হুমকি? না, বলেছে এক মুসলিম-চেচেন, রাশিয়ার Assistant to the Chairman of the Federation Council Committee on Social Policy and Public Health. সংবাদের গুগল-অনুবাদ।

৬. 
ইসলামের শিক্ষাভীতি তো সর্বজনবিদিত। শিক্ষা অর্জনের জন্য সুদূর চীন দেশে যাওয়া বিষয়ক হাদিসের কথা মুসলিমরা বারবার বলে বটে, তবে তাদেরকে শুধু হাদিসটা দেখাতে বলবেন। দেখাতে তারা পারবে না। কারণ অমন কোনও হাদিস কখনও ছিলো না। এটা স্রেফ ছড়ানো কানকথা। আর নারীশিক্ষা তো ইসলামীদের কাছে আতঙ্কের মতো। ফাকিস্তান, আফগানিস্তানে মেয়েদেরকে অন্ধকারে রাখতে ইসলামী জঙ্গিরা বহু বছর ধরে নিরলস পরিশ্রম করে যাচ্ছে। সাম্প্রতিক একটি নমুনা: শতাধিক ছাত্রীকে বিষ খাইয়ে মারার চেষ্টা। 

৭. 

৮. 

৯. 
ইসলাম নারীকে দিয়েছে সর্বোচ্চ সম্মান ও সুরক্ষা। তাই চৌদি আজব অলিম্পিক দল হবে সম্পূর্ণভাবে নারীবিবর্জিত।

১০. 
ছহীহ মমিনীয় গালি মোবারক। দেখে-দেখে, শুনে-শুনে, পড়ে-পড়ে আশ না মেটে। ফেসবুকের একটা পেইজে কোনও সূত্র উল্লেখ ছাড়া ধর্মকারীর একটি পোস্ট প্রকাশিত (প্রকাশে ও প্রচারে কোনও আপত্তি নেই, তবে ধর্মকারীর নাম না দেখলে একটু খারাপ লাগে বৈকি!) হয়েছিল। লেখাটায় একটি হাদিস উল্লেখ করে একটি সরল প্রশ্ন করা হয়েছিল। সেটির নিচে গালিকামিল মমিনদের গালিধারা একটি কথাই প্রমাণ করে, প্রশ্নটির উত্তর তারা দিতে অক্ষম।

১১.
নাহয় ৫১ বছর বয়সী ইরানী কুটনীতিবিদ ৯ থেকে ১৪ বছর বয়সী ব্রাজিলীয় বালক-বালিকাদের সঙ্গে ফষ্টিনষ্টি করেইছে! তাই বলে তাকে দেশে ফিরিয়ে নিতে হবে? সে কি নবীজির দেখানো পথ অনুসরণ করার অধিকার রাখে না?
(লিংক: হযরত নালায়েক)

১২.
আচ্ছা, ইসলামের সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষকেরা (কোরান পড়ানোর হুজুর, আরবি-ইসলামিয়াতের টিচার, মাদ্রাসার শিক্ষকেরা) এতো প্রহারানুরাগী হয় কেন? এর পেছনে কোনও যুক্তি আছে? ফুল ছেঁড়ার অপরাধে চার ও পাঁচ বছর বয়সী দুই বালককে মাদ্রাসা শিক্ষক বেত দিয়ে পেটানোর পর তাদের বুক ও পায়ের ওপর তিনটি করে ইট দিয়ে রোদের ভেতরে শুইয়ে রেখেছিল। বালক দু'টি বলেছে, তারা ফুল তুলেছিল তাদের শিক্ষিকাকে দেয়ার জন্য।

১৩. 
ফুলের মতো পবিত্র চরিত্রের অধিকারী নবীজিকে নিয়ে কটুক্তি করায় যাবজ্জীবন কারাদণ্ড। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন