আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বুধবার, ২৭ জুন, ২০১২

কারা যাবে নরকে?

লিখেছেন ঈসা নবী

পৃথিবীর মোট জনসংখ্যা আনুমানিক ৬.৯ বিলিয়ন।

এর মাঝে -
খ্রিষ্টান = ২.১ বিলিয়ন।
মুসলিম = ১.৬ বিলিয়ন।
নাস্তিক = ১.৫ বিলিয়ন।
হিন্দু = ১ বিলিয়ন।
চৈনিক = ৪০০ মিলিয়ন (চাইনিজ ট্রেডিশনাল ধর্ম)
বৌদ্ধ = ৩৮৫ মিলিয়ন।
অন্যান্য = ৫০০ মিলিয়ন (আনুমানিক)
পৃথিবীর মাঝে এতগুলো ধর্মের মাঝে কোনটা সত্যি ধর্ম? স্বাভাবিকভাবে যে যার ধর্মটাকে সত্যি বলবে। এখন যদি খ্রিষ্টানরা দাবী করে তাদের ধর্ম সত্যি, তাহলে ২.১ বিলিয়ন লোক সত্যের পথে আছে। এর মাঝে সবাই যে স্বর্গে যাবে, তা কিন্তু নয়। তাও ধরে নিলাম সবাই যাবে। তাহলে নরকে যাচ্ছে -
খ্রিষ্টান সত্যি হলে নরকে যাচ্ছে = ৪.৮ বিলিয়ন মানুষ।
ইসলাম সত্যি হলে নরকে যাবে = ৫.৩ বিলিয়ন মানুষ।
হিন্দু সত্যি হলে নরকে যাবে = ৫.৯ বিলিয়ন মানুষ।
এছাড়া অন্য যে কোনো ধর্ম যদি সত্যি হয়, তাহলে বুঝে দেখুন কতগুলো মানুষ নরকে যাবে শুধুমাত্র ভুল বিশ্বাসটা বুকে ধারণ করার জন্য!! সৃষ্টিকর্তা যদি মানুষ সৃষ্টি করে থাকেন, তাহলে তার সৃষ্টি মানুষের বেশীর ভাগ নরকবাসী । বাহ, নিজের সৃষ্টির প্রতি কী দয়া তার!!!! এই সকল বিভেদ দূর করতে পারেন তিনিই (যদি থেকে থাকেন), হাজির হোক মানুষের সামনে বলে দিক - আসলে সত্যি কী?

অনেকেই বলতে পারেন, সৃষ্টিকর্তা তার বাণী বিশেষ মানুষের মাধ্যমে প্রচার করেছে পৃথিবীর মাঝে। আমি বলবো সেই সব বিশেষ মানুষগুলো চূড়ান্ত রকমের প্রতারক। নিজেদের স্বার্থসিদ্ধির জন্য বানিয়েছে মনগড়া কাহিনী। সেই বিশেষ মানুষগুলো আমরা যাদের ধর্মগুরু মানি। তাদের প্রত্যেকের নিয়ম কানুনের মাঝে এত ফারাক কেন? কেউ শুয়োর হালাল করেছে, কেউ করেছে হারাম। তাদের সবার দাবী তার কথা মানলে স্বর্গ না মানলে নরক। মৃত্যু-পরবর্তী জীবনকে পুঁজি করে তারা করেছে ধর্মব্যবসা। যে যত বেশী প্রতারণা করতে পেরেছে তার ব্যবসায়িক সাফল্য তত বেশী। তারা সাধারণ মানুষকে তার অনুসারী করেছে আবেগকে পুঁজি করে, ভয় দেখিয়ে, মৃত্যু পরবর্তী জীবনের স্বর্গের লোভ দেখিয়ে। মোট কথা, ছলচাতুরীর সকল পন্থায় তারা মানুষকে তার দলে ভিড়িয়েছে নিজের স্বার্থসিদ্ধির জন্য। 

আমরা সাধারণ মানুষ সেই সব মহাপ্রতারকের মিথ্যা ছলচাতুরী বুকে ধারণ করে মানুষের মাঝে তুলে দিয়েছি বিভেদের দেয়াল। প্রতারকদের তৈরি করা ধর্মের নামে অতীতে যেমন বহু মানুষকে হত্যা করা হয়েছে, এখনও সেই ধর্মের নামে মানুষ মরছে। ধর্মের পদতলে পিষ্ট হয়েছে মানবতা।

পৃথিবীর প্রতিটি মানুষের পরিচয় হোক মানুষ হিসাবে, ধর্ম দিয়ে নয় । ধর্ম নয়, জয় হোক মানবতার।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন