আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শুক্রবার, ২৫ জানুয়ারী, ২০১৩

ভিডিও লিংকিন পার্ক - ১৪

১.
গত এক মাসে বিশ্বে ধর্মগুলোর অবদানের অত্যন্ত সংক্ষিপ্ত একটি সংকলন। 
৫.২৬ মিনিট

২.
কোনও ঐশী কিতাবেই তৃতীয় লিঙ্গ বা উভলিঙ্গ (Hermaphrodite) সম্পর্কে কিছুই বলা হয়নি। তারা কি তবে ভগবানেশ্বরাল্লাহর সৃষ্টি নয়? কোনও বিশেষ একটি যৌনাঙ্গের বিচারেই কি কাউকে নারী বা পুরুষ বলা যায়? কেউ কেউ কেন সমলিঙ্গের প্রতি আকর্ষণ বোধ করে? এসব প্রশ্নের বৈজ্ঞানিক জবাব অত্যন্ত সরলভাবে বিশ্লেষণ করা হয়েছে এই ভিডিওতে। অতি অবশ্যদ্রষ্টব্য। 
৭.৫৭ মিনিট

৩.
আমেরিকার নিউটাউন-এর একটি স্কুলে গুলিতে শিশুদের নিহত হবার ঘটনার পরে ধর্মবাজদের দেয়া কিছু বাণী (আসলে প্রলাপ) ব্যবচ্ছেদ করেছেন ইউটিউবার TheAmazingAtheist. এঁর যুক্তিবোধ প্রখর (যদিও তাঁর সমস্ত ভিডিওর বক্তব্যের সঙ্গে একমত হওয়া কঠিন), উপস্থাপনা অত্যন্ত আকর্ষণীয়। এই ভিডিও দেখে মুগ্ধ হয়েছি খুব। 
১৩.০৩ মিনিট

৪.
দুই তরুণীর গাওয়ার গানের নাম: Fuck Me In The Ass Because I Love Jesus. গানটা শুনে (লিরিকস দেয়া আছে ভিডিওর ডেসক্রিপশনে) খুবই মজা পেয়েছি। ধর্মীয় বিধিনিষেধের কারণে যৌনঅবদমন অবধারিত হলেও ঐশী কিতাবের লুপহোল ব্যবহার করে যৌনতা উপভোগের কথা বর্ণনা করা হয়েছে এতে। বেছে বেছে ধর্মীয় কানুন মেনে চলার আস্তিকীয় ভণ্ডামিকেও তীব্রভাবে ব্যঙ্গ করা হয়েছে এই গানে। 
৪.২৪ মিনিট

৫.
সুপারমার্কেটে এক ধর্মকবলিত মহিলার কাণ্ড
১.৪১ মিনিট

৬.
বিবর্তনের সপক্ষে প্রমাণাদি এখন এতো প্রকট, এতো বিতর্কাতীত যে, বিবিসি-র একটি টক শোতে আলোচ্য বিষয় ছিলো: Is it time for all religions to accept evolution? সত্যিই সময় এসেছে, ধর্মগুলোর উচিত বিবর্তনবাদ মেনে নেয়া। কিন্তু উচিত কাজ ধর্মগুলো কখনওই করে না। একদল মানুষ পৃথিবীকে এগিয়ে নিতে প্রাণান্তকর চেষ্টা করছে, কিন্তু ধর্মগুলো পৃথিবী ও সভ্যতাকে পেছনে টেনে ধরে রাখতে, আরও পিছিয়ে নিতে উৎসাহী। কারণ এতে তাদের ব্যবসা সচল থাকে, লাভজনক হয়। এইা টক শোতে ধর্মপক্ষীয়দের বক্তব্য ও যুক্তি যে কী পরিমাণ শোচনীয়, নিজ কর্ণে শ্রবণ করুন। সময় ও সুযোগ থাকলে অবশ্যই দেখিতব্য ভিডিও। 
৫৮.৪৬ মিনিট

৭.
দাম্পত্যজীবনে সংকট দেখা দিয়েছে, সেটার দায়ভার কার? স্বামীর আচরণে পরিবর্তন এসেছে, দোষ কার? অবশ্যই স্ত্রীর। কারণ সে হয়তো দেখতে আগের মতো সুন্দর নয় এবং নিজেকে যথেষ্ট আকর্ষণীয়ভাবে উপস্থাপন করতেও ব্যর্থ। এমন ধারণা পোষণ করে আমেরিকার অন্যতম প্রভাবশালী ধর্মবাজ। কথাপ্রসঙ্গে একটি কুৎসিত সেক্সিস্ট কৌতুকও বলে সে! 
২.১৫ মিনিট

৮. 
ইহুদিধর্ম, খ্রিষ্টধর্ম ও ইছলামকে আব্রাহাম্মক (Abrahamic) ধর্ম বলা হয়ে থাকে। সেই আব্রাহাম (ইছলামী ধাঁচে - ইব্রাহিম) যে আদতেই আহাম্মক ছিলো, তা নিয়ে কোনও সন্দেহের অবকাশ তো নেইই, এমনকি তার নামের ধর্মগুলোও তার আহাম্মকির জ্বলন্ত নিদর্শন। তো এই নবীকে নিয়ে বানানো আরও একটি অতীব মজাদার অ-ইউটিউব ভিডিও। 
৪.৫১ মিনিট

৯. 
ধর্মবিশ্বাসীর মগজ বড়োই রহস্যাবৃত। আব্রাহাম নবীর এক আহাম্মক অনুসারী স্পষ্টভাবেই বললো, ঈশ্বর যদি তাকে তার তার সন্তান হত্যার আদেশ দেয়, সে সেটা পালন করবে। 
১০.৫৯ মিনিট

১০.
5secondfilms নামের ইউটিউবার বানিয়ে থাকেন পাঁচ সেকেন্ড দীর্ঘ ভিডিও। বিষয় - নানাবিধ। তো ক্রিসমাস নিয়ে তারঁ বানানো 'ফিল্ম' দেখুন।
০.০৮ মিনিট

১১. 
৪.১৬ মিনিট

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন