আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

মঙ্গলবার, ৫ ফেব্রুয়ারী, ২০১৩

থাবার থাবড়া - ০১

লিখেছেন থাবা বাবা 

১. 
মাছের তেলে মাছ ভাজা...
মাদ্রাসাগুলো চলে ভিক্ষের দানে, তার ছাত্ররা সেখানে ভিক্ষে করা শেখে। আর তারপর তারাই আবার ভিক্ষে করে মাদ্রাসার জন্য টাকা তোলে, আর সেই সব মাদ্রাসায় আবারও ভিক্ষুক তৈরী হয়! সেই ভিক্ষুক ছাত্রেরা আবার ভিক্ষে করে নতুন মাদ্রাসা বানায় নতুন নতুন ভিক্ষুক উৎপাদনের জন্য... এই চক্র চলতেই থাকে!

২.
সিনেমা আর টিভির মতো আধুনিক মিডিয়া যখন ধর্মের মতো পচে-গলে দুর্গন্ধ ছড়ানো একটা বিষয়কে সযত্নে লালন করে, তখন মনে হয় প্রযুক্তির চাট্টিবাট্টি গোল করে ফেলে দিয়ে প্রস্তর যুগে ফিরে যাই!

৩.
আল্লা নাকি জোড়া মিলায় নারী-পুরুষ পৃথিবীতে পাঠাইছে... কারণ স্বামীর পাঁজরের হাড় দিয়েই স্ত্রীকে বানানো হয়েছে। একজনের পাঁজরের হাড়ে তৈরি স্ত্রী যাতে অন্যের হাতে না যায়, তাই আল্লা জোড়া মিলিয়েই পাঠায়। কিন্তু একসাথে ৪ খানা স্ত্রী রাখার মানে কী তাহলে? পুরুষের পাঁজরে হাড্ডি ৪ খানা কম, নাকি জোর-যার-মুল্লুক-তার নিয়মে অন্যের হাড় দখল করে খাবার ভেস্তী পারমিশান?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন