আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

সোমবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৪

লুক্স লিখিত সুসমাচার - ২৮

লিখেছেন লুক্স

২৬৬.
উন্নত ও সুপ্রতিষ্ঠিত গণতান্ত্রিক দেশগুলোতে ইসলামী আইন প্রতিষ্ঠার দাবী উচ্চারণের সঙ্গে সঙ্গে তাকে জেলখানায় অথবা মানসিক হাসপাতালে ঢোকানো হয়। বাংলাদেশে এখনো গণতন্ত্র অতটা প্রতিষ্ঠিত নয় এবং দারিদ্র্যের কারণে দেশে পর্যাপ্ত জেলখানা আর মানসিক হাসপাতাল নেই। আর সে সুযোগেই ইসলামী আইন প্রতিষ্ঠার দাবী নিয়ে কিছু মানসিক বিকৃতিগ্রস্ত লোক চাপাতি নিয়ে ঘুরে বেড়াচ্ছে, প্রগতিশীল ভাবনার মানুষগুলোকে বেছে বেছে আঘাতও করছে। ধর্ম পৃথিবীর সবচেয়ে ভয়াবহ সংক্রামক মানসিক রোগ - এটা জেনেও আমাদের রাষ্ট্র এখনো দেশের এই বিরাট সংখ্যক মানসিক বিকৃতিগ্রস্ত ধর্মান্ধ চাপাতিবাজদের জেলখানা বা মানসিক হাসপাতালের বাইরে ছেড়ে রেখেছে। এদের চিকিৎসার ব্যবস্হা করুন, দেশের সবাই মানসিক বিকৃতিগ্রস্ত হয়ে যাবার আগে, অথবা সবাই খুন হয়ে যাবার আগে।

২৬৭.
প্রথম যেদিন ''হেফাজতে ইসলাম''-এর নাম শুনছিলাম, সেদিনই বুঝতে পারছিলাম, দেশ এগিয়ে যাচ্ছে।

২৬৮.
কোরান যখন পাঠ্যপুস্তক হিসেবে দেশের মাদ্রাসার ছাত্রদেরকে পড়ানো হয়, তখন তা এক মহাগ্রন্থ; সকল জ্ঞানের ভাণ্ডার, সকল বিজ্ঞানের সমুদ্র এবং মানবজাতির জন্য একমাত্র আর আদর্শ জীবনবিধান। আবার সেই মাদ্রাসার ছাত্ররাই যখন ইসলামী সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে তাদের পাঠ্যপুস্তক কোরান থেকে কিছু আয়াত ছাপিয়ে লিফলেট বিলি করে, তখন তা এক ভয়াবহ জঙ্গী কর্মকাণ্ড এবং গ্রেফতারযোগ্য অপরাধ। What a trap!

২৬৯.
সব কিছুর সীমা থাকলেও পাগলামীর কোনো সীমা থাকে না। ধর্ম হচ্ছে পৃথিবীতে এ যাবৎকালের সবচেয়ে বড় এবং প্রাচীনতম পাগলামী। সমষ্টিগত পাগলামী হওয়ায় এটি সবচেয়ে ভয়াবহ পাগলামীও বটে। পাগলরা পাগলামী করেই যাবে, আমি আর আপনি তা দেখেই যাবো। একদল হাত পা বেঁধে আরেকদলকে গুলি করে মারবে, মতের সামান্যতম পার্থক্য হওয়ায় মাথা কেটে হাতে নেবে একজন আরেকজনের। আর এসব কিছুই করবে তাদের পাগলামীকে পৃথিবীতে প্রতিষ্ঠিত করার জন্য। যারা অদৃশ্য ঈশ্বরের বাণীকে একমাত্র সত্য এবং তার ধর্মকে সেরা জীবনদর্শন মনে করে, তারা নিজেরাই নিজেদেরকে মারবে, আপনি আমি কেউ এদের বাঁচাতে পারবো না। ধর্ম থেকে বের না হয়ে কোনো জাতি আজ পর্যন্ত উন্নতি করতে পারেনি। বাঁচতে হলে ধর্ম থেকে বের হতেই হবে।

২৭০.
স্বর্গে যাবার লোভে নিজের মাতৃভূমিকেই নরকে পরিণত করা হয় যে রাষ্ট্রে, তাকেই ইসলামী রাষ্ট্র বলা হয়।

২৭১.
গতকাল কয়েক ঘন্টার জন্য আমাদের বাসায় একজন অতিথি এসেছেন লন্ডন থেকে। অতিথি স্যুট-টাই পরেন, পকেটে টুপিও রাখেন। নামাজ কাজা করেন না। বাথরুমে ঢুকলেন ফ্রেশ হবার জন্য। ঢুকেই সাথে সাথে বের হয়ে বললেন, আপনাদের বাথরুমে বদনা নাই, আমাকে কি একটা বদনা দেয়া যাবে? ইউরোপে এতো দুর্লভ জিনিস আমার কাছে এর আগে কেউ কখনো চায়নি। আমরা বদনা ব্যাবহার করি না। আমাদের বাথরুমটা বেশ আধুনিক, সব ব্যবস্থাই আছে, বাথরুমে একটা বদনা রাখার প্রশ্নই আসে না। বললাম, না ভাই, আমরা বদনা ব্যবহার করি না। তিনি বললেন, বদনা ব্যবহার করা আমার অভ্যাস। ইংল্যান্ডে বাঙালী দোকানে বদনা পাওয়া যায়। তাছাড়া অনেকে দেশ থেকেও বদনা নিয়ে আসে। বদনা ছাড়া টয়লেট করে মনে খুঁত-খুঁত থেকে যায়, সারাদিন নিজেকে অপবিত্র মনে হয়। নামাজ পড়ি, পবিত্র থাকার জন্য বদনা খুবই জরুরি।

ভদ্রলোক আমার অনেক বড় উপকার করে গেলেন। গত তিনযুগ ধরে আমি যে ''পবিত্রতা''র সংজ্ঞা খুঁজে বেড়াচ্ছি, আজ তিনি তার সমাধান দিয়ে গেলেন। মুহুর্তের মধ্যে আমার নিজের দেশের, নিজের সেই অজ পাড়াগাঁয়ের সহজ সরল মানুষগুলোর কথা মনে পড়ে গেল। যাদের আর কিছু থাক আর না থাক, একটা বদনা আছে। যে বদনাই তাদেরকে পবিত্র রাখে। বদনা ছাড়াও যে মানুষ পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে পারে, এটা তারা বিশ্বাস করে না। সেই সহজ সরল মুসলমানদের ধারণা, পৃথিবীতে যারা বদনা ব্যবহার করে, তারাই পবিত্র, আর যারা বদনা ব্যবহার করে না, তারা সবাই অপবিত্র। পবিত্রতা মানে বদনা। বদনা ইসলামের এক আশ্চর্য শক্তি, ইসলামের এক অভাবনীয় আবিষ্কার, সকল পবিত্রতার মূলে আসল হল এই বদনা। হয়ত সে কারণেই ফেসবুক মুমিনদেরকে দেখেছি নবীজির বদনার ছবি শেয়ার করে বিশ্বের সকল মানুষকে দেখার সুযোগ করে দিচ্ছে। সম্মানের সাথে সে বদনাতে লিখা হয়েছে ''আমাদের প্রিয় নবীজির পবিত্র বদনা মোবারক।''

২৭২.
ধার্মিকরা কোনোদিনই সভ্য আর আধুনিক হতে পারবে না; কারণ তাদের বিশ্বাস আর চিন্তা-ভাবনাই মধ্যযুগীও। দুই পকেটে দুইটা সেলফোন, ঘরে টেলিভিশন আর ইন্টারনেট সংযোগ থাকলেই আধুনিক হওয়া যায় না। আধুনিক হতে হতে হলে মনের মধ্যে আধুনিক ও বিজ্ঞানসম্মত ভাবনা ধারণ করতে হয়। ধর্মনিরপেক্ষতা ও যুক্তি মানতে হয়। মানবিক হতে হয়, মানুষকে ভালোবাসতে হয়। ধর্মে যার সবকিছুই নিষেধ।

২৭৩.
ভাইয়েরা, আপনেরা যে রকম দেশ চান, সে রকম দেশ এই পৃথিবীতে নাই। অর্ডার দিয়া বানাইতে হবে। ইসলাম, গণতন্ত্র আর শান্তি একসাথে সম্ভবই না।

২৭৪. 
গত কয়েকদিনে আমি অন্তত ১০ জন সহকর্মীর সঙ্গে কথা বলেছি। যারা সবাই জার্মান এবং মানবাধিকার আইনে আস্থা রাখে। অর্থাৎ এরা সবাই মৃত্যুদণ্ডের সাজার বিপক্ষে। গত দু'দিন আমি তাদের সঙ্গে আমার দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও যুদ্ধাপরাধীদের ফাঁসির রায় কার্যকর করা নিয়ে সৃষ্ট পরিস্থিতির বিষয়ে শেয়ার করেছি। তাদেরকে সংক্ষেপে মুক্তিযুদ্ধের ইতিহাস বলেছি। বলেছি, ৭১-এ পাকিস্তানী সেনাদের বর্বরোচিত হামলা আর নয় মাসের নৃশংসতায় আমাদের ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগের কথা, দুই লক্ষ মা-বোনের ধর্ষিত হবার কথা, লক্ষ-লক্ষ মানুষের ঘরবাড়িসহ সর্বস্ব পুড়িয়ে দেবার কথা; এবং বলেছি মুক্তিযুদ্ধ চলাকালীন রাজাকারদের ভয়াবহ মানবতাবিরোধী ভূমিকার কথা। তারপর তাদের সঙ্গে আলোচনা করেছি রাজাকার কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর ও আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলোর এর বিরুদ্ধে চাপ সৃষ্টি করার বিষয়টি। তারা সবাই একটা কথাই বলেছে, ওয়্যার ক্রিমিনালস মাস্ট বি হ্যাঙ্গড, তবে অন্য মামলার খুনীদের ব্যাপার আলাদা।

২৭৫.
বাংলাদেশে সবচেয়ে বড় পাকিস্তানী পণ্য হচ্ছে জামাতে ইসলাম। জামাতকে নিষিদ্ধ না করে পাকিস্তানী পণ্য বর্জন করা কীভাবে সম্ভব?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন