আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শনিবার, ২৯ নভেম্বর, ২০১৪

মুসলমানেরা আলাদা

লিখেছেন জুলিয়াস সিজার

ইন্দোনশিয়ায় অনুষ্ঠিত হয়েছে "বিশ্ব মুসলিম সুন্দরী প্রতিযোগিতা।"

পৃথিবীতে বিশ্ব হিন্দু সুন্দরী প্রতিযোগিতা নেই, বিশ্ব খ্রিষ্টান সুন্দরী প্রতিযোগিতা নেই, বিশ্ব বৌদ্ধ সুন্দরী প্রতিযোগিতা নেই, বিশ্ব ইহুদি সুন্দরী প্রতিযোগিতা নেই। 

মুসলমানেরা আলাদা সবার থেকে।

ইসলামিক দেশগুলোর সংগঠন ‪‎ওআইসি‬ আছে। পৃথিবীতে খ্রিষ্টানদের দেশ নিয়ে কোনো সংগঠন নেই, বৌদ্ধদের দেশ নিয়ে সংগঠন নেই, হিন্দুদের দেশ নিয়ে সংগঠন নেই। ধর্মভিত্তিক সংগঠন আছে শুধু মুসলমান দেশগুলোর। 

মুসলমানেরা আলাদা।

আমেরিকা, ফ্রান্স, জার্মানির লোকেরা নিজেদের খ্রিষ্টান ধর্মাবলম্বীদের দেশ হিসেবে পরিচয় দেবে না। তাদের জাতীয়তা নিয়ে পরিচয় দেবে। আর মুসলমানের বড় পরিচয় তার ধর্ম। দেশটেশ পরের ব্যাপার।

পৃথিবীতে কোনো হিন্দু বিশ্ব নেই, খ্রিষ্টান বিশ্ব নেই, বৌদ্ধ বিশ্ব নেই। একটা মুসলিম বিশ্ব আছে। এই কল্পিত মুসলিম বিশ্ব মুসলমানদের স্বপ্নের বিশ্ব। যেমন: "ফিলিস্তিনে হামলা। মুসলিম বিশ্ব চুপ কেন?" - এই কথা মুসলমানেরাই বলে। 

এখানেও মুসলমানেরা আলাদা।

প্রার্থনা করবেন? সেখানেও বিশ্বের সকল মুসলিম উম্মাহর জন্য প্রার্থনা করা হবে। আর বিধর্মীদের ওপর যত অভিশাপ দেওয়া যায়, সব দেওয়া হবে। হিন্দুদের প্রার্থনায় হিন্দুদের জন্য শান্তি কামনা করে বিধর্মীদের জন্য ধ্বংস কামনা করা হয় না। বৌদ্ধদের প্রার্থনায় "জগতের সকল প্রাণী সুখ লাভ করুক" এমন প্রার্থনা করা হয়। বিধর্মীদের গালি দেওয়া হয় না। আমি খ্রিষ্টানদের প্রার্থনা দেখিনি। তাই জানি না।

শুধু মুসলমানেরা আলাদা।

দুনিয়াব্যাপী হিন্দু ধর্ম কায়েমের কোনো জঙ্গি গ্রুপ নেই। খ্রিষ্টান ধর্ম কায়েমের কোনো জঙ্গি গ্রুপ নেই। বৌদ্ধ ধর্ম কায়েমের কোনো জঙ্গি গ্রুপ নেই। মুসলমানদের হাজারো গ্রুপ আছে। 

তারা আলাদা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন