আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০১৬

ফাতেমা দেবীর ফতোয়া - ৩০

লিখেছেন ফাতেমা দেবী (সঃ)

১৪৬.
মহাবদ নবীজিকে যয়নাব নামের এক ইহুদি মহিলা মাংসের সাথে বিষ খাইয়ে করেছিল বধ। কারণ মহাবদ যয়নাবের স্বজনদেরকে জবাই করেছিল।

১৪৭.
- "আমাদের পক্ষ হইতে ঈশ্বরকে যদি কিছু দিতে হয় তবে কী দিব, কী দিতে পারি?" (রবীন্দ্রনাথ, দুঃখ)
- প্রচণ্ড ব্যঙ্গ আর উষ্টালাত্থি দিব।

১৪৮.
সুইডেনের মানুষের মানসিকতা আর সিরিয়া ও সৌদি আরবের মানুষের মানসিকতার মধ্যে আকাশ-পাতাল পার্থক্য কেন? নরওয়ের মানুষের মানসিকতা আর পাকিস্তানের মানুষের মানসিকতা সম্পূর্ণ বিপরীত কেন? একই পৃথিবী, একই সময়কাল, তবুও এই ভিন্ন ভিন্ন জায়গার মানুষের মানসিকতা বিপরীত কেন? কারণ সুইডেন, নরওয়ে প্রভৃতি সভ্য ও ধর্মহীন দেশের মানুষদের বিবেক মানবিকতা যুক্তিবোধ জ্ঞান-বিজ্ঞান দ্বারা মানবসভ্যতা ও মানবিকতার উৎকর্ষে উন্নীত হয়েছে। অপরপক্ষে কোরান ও হাদিস নামক অমানবিক বর্বর হিংস্র বইগুলির কারণে মুসলিম দেশগুলোয় মানবিক গুণাবলির কদর নেই। 

১৪৯.
সে এক বিস্ময় - বিষময় ধর্মগুলিতে মানুষ আজও কীভাবে বিশ্বাস করে!

১৫০.
নিশ্চয়ই শূকরদেরকে আল্যাপাক অত্যন্ত ভালোবাসেন। তিনি কোরানে পাকে বারবার শূকর হত্যা করতে মানা করেছেন। আর কোনো প্রাণীর প্রতি আল্যাপাকের কোনো পিরিতি লক্ষ্য করা যায় না। আল্যাপাকের প্রিয় প্রাণী শূকর। 
শুকুর আলহামদুলিল্যা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন