আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

রবিবার, ১০ এপ্রিল, ২০১৬

শেখ'স শপ - ০৪

লিখেছেন শেখ মিলন

১০.
আমি: হুজুর, সুন্নত কাকে বলে?"
হুজুর: রাসূল নিজে যা করেছেন, যা করতে বলেছেন এবং যে সকল কাজে মৌন সম্মতি দিয়েছেন, তা করাকেই সুন্নত বলে।
আমি: ও, এবার বুঝেছি। রাসূল দাড়ি রেখেছিলেন বলেই দাড়ি রাখা সুন্নত।
হুজুর: হ্যাঁ, টুপি পরা, ঢিলা কুলুখ করাও সুন্নত।
আমি: হুজুর, রাসূল তো ১৪টা বিয়ে করেছিলেন, নিজেকে আল্লাহর রাসূল দাবি করেছেন... তাহলে কি নিজেকে রাসূল দাবি করা আর ১৪টা বিয়ে করাও কি সুন্নত???
হুজুর: চোপ বেয়াদব!

১১.
মানুষের ডাকে যখন ভোলানাথ সাড়া দিলো না, তখন মহেশ্বরকে খুঁজতে মানুষ হিমালয়ে গেলো। মহাদেবকে খুঁজতে খুঁজতে মানুষ এভারেস্টও জয় করে ফেললো, তবুও শিবের দেখা পেলো না।

মানুষের ভয়ে নীলকণ্ঠ কোথায় লুকিয়েছে?

১২.
কাতাদা বর্ণিত: আনাস ইবনে মালিক বলেন, “নবী দিনে-রাতে পালাক্রমে তার স্ত্রীদের সাথে মিলিত হতেন,আর তার স্ত্রীর সংখ্যা ছিল এগার। আমি আনাসকে জিজ্ঞেস করলাম, “নবীর কি এত শক্তি ছিল?” আনাস উত্তর দিলেন, “আমরা শুনেছি নবীর শক্তি ছিল ত্রিশজন মানুষের সমান।” (সহি বুখারি, ০৫, হাদিস নং ২৬৮)

এই সেই শক্তিমান, যাকে সৃষ্টি না করলে আল্লা নাকি দুনিয়াই সৃষ্টি করতো না, সে-ই কিনা রাতের আঁধারে চোরের মতো মক্কা ছেড়ে মদিনায় পালিয়ে জীবন বাঁচালো!

এই সেই শক্তিমান, যে উহূদের যুদ্ধে দুর্বলদের হাতে মার খেয়ে দাঁত খোয়ালো!...

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন