আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০১৬

আল্লাহর অস্তিত্বের অকাট্য প্রমাণ – ০১

আল্লাহর অস্তিত্বের শত-সহস্র অকাট্য প্রমাণ থাকা সত্ত্বেও বেতমিজ নাস্তিকেরা তাতে ঈমান আনতে চায় না। অথচ তারা নাকি যুক্তিবাদী! বর্তমান সিরিজে তাদের উদ্দেশে একের পর এক প্রমাণ হাজির করা হবে। দেখা যাক, এবার তারা কী বলে।

প্রমাণ ০১.
শিশু, সূর্যাস্ত, ফুল, গাছগাছালি – এতো সৌন্দর্য আল্লাহ ছাড়া আর কারোর পক্ষে সৃষ্টি করা সম্ভব? সম্ভব নয়। তাই প্রমাণিত হয় যে, আল্লাহর অস্তিত্ব আছে।

প্রমাণ ০২.
আল্লাহ হয় প্রয়োজনীয়, নয় অপ্রয়োজনীয়। কিন্তু আমরা জানি যে, আল্লাহ অপ্রয়োজনীয় নয়, প্রয়োজনীয়। অর্থাৎ আল্লাহর অস্তিত্ব আছে।

প্রমাণ ০৩.
চারপাশে তাকিয়ে দেখুন; এই পৃথিবী, বিশ্বব্রহ্মাণ্ডের সমস্তকিছু অত্যন্ত জটিল ও যৌগিক। এমন জটিল বিশ্বজগৎ সৃষ্টি করা সম্ভব শুধু আল্লাহর পক্ষে। অতএব আল্লাহর অস্তিত্ব আছে।

প্রমাণ ০৪.
ধরা যাক, আল্লাহ = X। এখন আমি যেহেতু X কল্পনা করে নিতে পারি, তার মানে X-এর অস্তিত্ব আছে। এবং তার অর্থ, আল্লাহর অস্তিত্ব আছে।

প্রমাণ ০৫.
আমার চাচীর দুরারোগ্য ব্যাধি হয়েছিল। ডাক্তারেরা কী সব উল্টাপাল্টা চিকিৎসা শুরু করলো! আমরা সবাই দোয়া করলাম তাঁর সুস্থতা কামনা করে। তিনি সুস্থ হয়ে উঠলেন। এর থেকে প্রমাণিত হয় যে, আল্লাহর অস্তিত্ব আছে।

(বিদেশী রচনার ছায়া অবলম্বনে)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন