আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

আল্লাহর অস্তিত্বের অকাট্য প্রমাণ – ০২

আল্লাহর অস্তিত্বের শত-সহস্র অকাট্য প্রমাণ থাকা সত্ত্বেও বেতমিজ নাস্তিকেরা তাতে ঈমান আনতে চায় না। অথচ তারা নাকি যুক্তিবাদী! বর্তমান সিরিজে তাদের উদ্দেশে একের পর এক প্রমাণ হাজির করা হবে। দেখা যাক, এবার তারা কী বলে।

প্রমাণ ০৬.
খ্যাতিমান নাস্তিক "ক"-র নৈতিক স্খলনের কথা কারুর অজানা নয় এবং তিনি অধিকাংশ বিশ্বাসীর তুলনায় চরিত্রহীন। অতএব প্রমাণিত হয়, আল্লাহর অস্তিত্ব আছে।

প্রমাণ ০৭.
যুবক বয়সে আমি মদ্যপান করেছি, জুয়া খেলেছি, ধর্ষণ করেছি, চুরি-ডাকাতি করেছি। অথচ এখন আমি ইসলামের পথে। এর থেকে প্রমাণিত হয়, আল্লাহর অস্তিত্ব আছে।

প্রমাণ ০৮.
বিবর্তনে বিশ্বাস করি না। কারণ ওই তত্ত্ব অনুধাবনের মানসিক অবস্থা আমার নেই। তাছাড়া তত্ত্বটি মেনে নিতে মন সায়ও দেয় না। বানরকুল আমার আত্মীয় – ভেবে বড়োই অস্বস্তি বোধ করি। এ থেকেই বোঝা যায়, আল্লাহর অস্তিত্ব আছে।

প্রমাণ ০৯.
আল্লাহ না থাকলে আমার মৃত্যুর পর আমার পারলৌকিক অস্তিত্ব বলে কিছু থাকবে না; সে-কথা ভাবতেই আমার শরীর হিম হয়ে আসে। এর থেকে প্রমাণিত হয়, আল্লাহর অস্তিত্ব আছে।

প্রমাণ ১০.
আমার যুক্তি আপনার মতো গর্দভ নাস্তিকদের বোঝানোর চেষ্টা করাটাই নিরর্থক। বোঝার মতো বোধবুদ্ধি আপনাদের নেই। আপনাদের পছন্দ হোক বা না হোক, আল্লাহ আছেন। এবং এটাই সত্য। অর্থাৎ, আল্লাহর অস্তিত্ব আছে।

(বিদেশী রচনার ছায়া অবলম্বনে)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন