আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৭

কুদরতিক্রিয়া - ০৪

লিখেছেন গরিব অল্ফ সিক্কিত মাদেসার হুজুর কুদরত আলি

১০.
মাদ্রাসার শিক্কা শেস করি আমি একন আদুনিক শিক্কা নেওয়ার জইন্য কম্ফিউটার এর উফর এখটা ডিফ্লমা কোস কইত্তেচি। নাস্তেকরা আমাদের মত মাদ্রাসার সাত্রদের লিয়ে হাসি তামসা করে। কয়, আমরা হুজুররা নিকি ইউটুব আর পেচবুক সারা কিসুই জানি না। তাই আমি নাস্তেকদের চেলেঞ্জ হিসেবে রাইতে কম্ফিটার এর উপর ডিফ্লমা করি নাস্তেক দের মুকে সুনকালি দিব। দিনে মাদ্রেসায় সাত্র পরাইব, আর রাইতে নাস্তেকদের সাতে কম্ফিটার এর জ্ঞান লই টক্কর দিব। কম্ফিটার এর উফর ডিফ্লমা কইত্তে যায়া আমার জিবহা ভাইর হইয়া যাইতেচে। কুন শালায় যে এওত কডিন জিনিস বানাইছে। সার রা ফরা দিলে আমি মুতার কতা কই বাগা মারি দেই। হুম ওয়াক না কি যানি এখটা আছে না, অইটা হইল আমার দুই সুকের দুসমন। হুম অয়াক এর কারনে আইজ কাইল ইসলামি মেহফিলেও ঠিম মত তাইকতে ফারি না। এই কম্ফিটার হইল এখটা নাস্তেকি যন্ত্র। আমাদের নবির আমলই বালো সিল, পেচবুক নাই ইউটুব নাই কিসুই নাই। কালি উটে সরে ঘুরো আর হেরেমে নতুন নতুন বিবি আনো।

১১.
"ছবাই কেন গাইতে গেলে ফ্রেমের গানই গায়?
আমি অন্য কিসু গাইব আজ অন্য সুরে গাইব।"

একানে "অন্য কিসু" বলতে অন্য কিসু বুঝানু হয় নি।
একানে "অন্য কিসু" বলতে আল্লা ও তার দোস্তের দীনের গানকে বুজানু হয়েছে।

১২.
সুটু বেলায় ফ্রায় বিস বসর বয়চ ফইয্যন্ত আমার মুকে বুকে বগলে নিম্নাংগে (হিন্দি সুল) কুতাও সুল গজাইতে সিল না। আমার মুক সিল জেনানা দের মত কুমল। ফারা ফ্রতিবেসি বন্দু বান্দব সবাই মোরে লই আসায়াসি কইত্ত। আমার ফরিবার সবাই সিন্তায় ফরি যায়। কি কইরবে কি কইরবে সবাই জকন বাইবতে সিল, এমুন সুময় ফাসের ফ্রামের লেংড়া কবির আসি কয় সফি হুজুরের কাসে যাইতে। সে নিকি সফি হুজুরের কাস তেকে একটা ফু নিয়েসিল, তার ফর তার ফাও বালা হই যায়। আল্লার উফর বরসা করি মোর বাপ মায় মোরে সফি হুজুরের দারে লই গেল। হুজুর মোরে দেকি দুয়া ফরি এক্কান ফু দিলেন। তারফর তেকে আজিয়া আমার নিচে উফ্রে এত সুল। মুকে গনো দারি । সবাই আমার মুকের সুন্দর দারি দেকি ইনবকচে কালি জিগায় হুজুর আফনার এত সুন্দর দারির রহসসো কি? তাই আজিয়া বলি দিলাম। আল্লামা সফি হুজুরের ফু তে ই আজিয়া আমার মুকে বুকে এত সুন্ধর সুল (হিন্দিতে ফইরবেন না)।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন