আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০১৭

কুদরতিক্রিয়া - ১৭

লিখেছেন গরিব অল্ফ সিক্কিত মাদেসার হুজুর কুদরত আলি

৪৩.
বুলি নাই... বুলি নাই...
৫ ই মের শাফলা সত্তরে সেক হাসিনার ফুলিস বাহিনির হাতে ফুটকির মইদ্দে লাডির ফিডা গুলা আজো বুলি নাই...

সফি হুজুর, আমার ফুটকি তেকে লাডির বারির দাগ একনো যায় নি। অতস আজিয়া আফনি সেই হাসিনার সাতে আতাত কইল্লেন! মুনে রাকবেন, আমার ফুটকির দাগের সাতে বেইমানি কইল্লেন সফি হুজুর। আফনি আর আফনার সেলে মিলে ত কুটি কুটি টেকা কামাই কইল্লেন। অতস আমার ফুটকির জইন্ন ফাচ টেকার মলম কিনিও দিলেন না, হুজুর। কুনু দিন একটু কুজ নিয়ে দেইকলেনও না কেমুন আচে আমার ফুটকির সেই দাগগুলু।

ফ্রতি বসর ৫ ই মে আইসলে মুনে ফড়ি যাই ফুলিসের লাডির আগাতে কত-বিক্কত আমার সেই ফুটকি নিয়ে রাইতের আদারে কান দরি ফলায়নের কতা। দির্গ একমাস কি যে যন্ত্রনা বুগ করাসি, তা আমার মুনে তাইকবে, হুজুর। বুকের বেথা বুকে সাফা দিয়ে তবুও আফনাক সুন্মান করে যাবো, হুজুর। কিনতুক মুনে রাইকবেন, হাজার আলিমের কত-বিক্কত ফুটকির মাজে দারিয়ে আফনি সেক হাসিনার সাতে কানা কাইলেন।

৪৪.
মুরতি হডাও...
সারা দেসে কাডল গাস লাগাও...

৪৫.
আমাগের মাদেসায় বইশাকি সেসনে মাসটর্স বরতির জইন্ন আবেদন ফকরিয়া সুরু হইতেসে। যারা যারা আমাগের মাদেসায় মাসটার্স বর্তি হতি সান, তারা সিগ্রই আবেদন ফত্র ফুরন করে মাদেসার কেরানি মুহাম্মদ ইচলাম (ছুট) এর কাসে জমা দিন। ইংরাজি মাইদ্যম তেকে যারা মাদেসায় মাসটর্স কইত্তে আইসবেন, তাদেরকে বিশেস যত্ন সহকারে ফড়ানু হবে।

এসাড়াও রয়েসে আবাসিক সুবিদা সহ উন্নত মানের সাত্রাবাস ও লজিং। গরিব কওমি সাত্রদের বিসেস বিত্তি ফ্রদান করা হবি। বিএচচি সাত্রদের কে মেদা তালিকায় উফরে রাকা হবে, তাদের জইন্ন তাইকবে বিসেস মেদা ফুরুস্কার। আজই আমাগের মাদেসায় মাসটর্স বর্তি হয়ে দুনিয়া ও আকিরাত এ বিসেস নেকি হাসিল করুন। বর্তি ফকরিয়া সইলবে আগামি ৩ মাস বেফি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন