আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১০

বেহেশতে হুরের সংখ্যা


বেহেশতবাসী প্রত্যেক মুসলিম পুরুষের ভাগে ৭২টি করে হুর পাওনা, কোরানেই তা বলা আছে। তা না হয় বুঝলাম, কিন্তু বেহেশতে হুরের সর্বমোট সংখ্যা কতো? এর উত্তর পাওয়া গেল হামাসের আইন সংক্রান্ত মুখপাত্র Ahmad Bahr-এর কাছে। হামাস-চালিত Al-Aqsa টিভিতে গত ৫ সেপ্টেম্বর তিনি জানালেন: In the Garden of Eden, there is a palace – hear me well, brothers – with 500 gates. At every gate, there are 5,000 black-eyed virgins. Brothers, 500 multiplied by 5,000 is 2.5 million.

অর্থাৎ হুরের সংখ্যা মাত্র ২৫ লাখ! এই সংখ্যাকে ৭২ দিয়ে ভাগ করলে পাওয়া যাচ্ছে ৩৪৭২২.২২...। এর মানে, মাত্র চৌত্রিশ হাজার সাতশো বাইশজনকে ৭২টি করে হুর দেয়া যাবে। পৃথিবীতে ১.৬ বিলিয়ন মুসলমান। ধরা যাক, এদের মধ্যে পুরুষের সংখ্যা অর্ধেক অর্থাৎ ০.৮ বিলিয়ন। হিসেব কষে বোঝা যাচ্ছে, এই বিপুল সংখ্যক মুসলিম পুরুষদের মধ্যে বেহেশতে যাবে সর্বোচ্চ ৩৪৭২২ জন। এমনকি কোরানে দেয়া প্রতিশ্রুতি ভঙ্গ করে পুরুষপ্রতি একটি করে হুর দিলেও মাত্র ২৫ লক্ষের স্থান হবে বেহেশতে। বাকিদের কী হবে?

এ তো গেল শুধু বর্তমানের মুসলমানদের কথা। গত ১৪০০ বছরে আরও কতো মুসলমান ছিলো! অনাগত ভবিষ্যতে আরও আসবে। এদের সবাইকে হিসেবে আনলে ব্যাপারটা কী দাঁড়াবে? হুরপ্রত্যাশীরা একটু ভেবে দেখবেন কি? (এই পয়েন্টটি বাতলে দেয়ার জন্যে শয়তানের চেলা-র কাছে কৃতজ্ঞতা)

নাকি হুরেরা বারবনিতাদের মতো পালাক্রমে বহু পুরুষের শয্যাসঙ্গী হবে? কেউ কি পরিষ্কার করে বলতে পারবেন?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন