আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১১

তিনটি নতুন সংযোজন


ধর্মকারী ব্লগের সাম্প্রতিক তিনটি নতুন সংযোজনের কথা উল্লেখ করা যাক। 

১.
ধর্মকারীর মোবাইল ভার্সন থাকা প্রয়োজন বলে কয়েকজন পাঠক নানান সময়ে  উল্লেখ করেছিলেন। ইউআরএল অবিকৃত রেখে সেই কাজটি করার মতো টেকনিক্যাল জ্ঞান আমার নেই বলে একটি বিকল্প পদ্ধতির আশ্রয় নিতে হলো। তবে এই লিংকটি ব্যবহার করেও স্মার্টফোনের ব্রাউজারে ধর্মকারী পড়া যাবে এবং মন্তব্যও করা যাবে বলে আশা করছি। 

এ প্রসঙ্গে দুটো পরামর্শ দিয়ে রাখা যাক আপাতত: এক. পোস্টের নিচে Next page » বাটন ক্লিক করলে কিন্তু পরের পোস্টে গিয়ে পড়বেন, পরের পাতায় নয়। দুই. পূর্ণ পোস্ট পড়ার জন্য পোস্টের "আগাপাছতলা" বাটন ক্লিক না করে View page directly বাটনটি ব্যবহার করুন। 

পাঠকদের ফিডক্যাক আশা করছি, যদিও এই মুহূর্তে এর চেয়ে বেশি কিছু করার ক্ষমতা আমার নেই। 

২.
যদিও এ যাবত ধর্মকারীতে অবিশ্বাসীদের জন্য পাঠ্য অনেক ই-বুকের ডাউনলোড লিংক দেয়া হয়েছে (আরও আসিতেছে), তবে বইগুলোর জন্যে বিশেষ কোনও ট্যাগ ছিলো না বলে সেসবের নাগাল পাওয়া সহজসাধ্য ছিলো না। এখন "কুফরী কিতাব" নামের ট্যাগে ক্লিক করে এক লহমায় খুঁজে পাওয়া যাবে বইগুলো।

৩. 
ধর্মকারীর চরম বামপন্থী পাঠকদের (যাঁরা শুধু বাম দিকের কলাম অর্থাৎ পোস্ট পড়েন, ডান কলামের দিকে নজরই দেন না) দৃষ্টি আকর্ষণ করছি। ডান কলামের একেবারে ওপরে "এ সপ্তাহের নির্ধর্মীয় সঙ্গীত" নামে একটি মডিউল যোগ করা হয়েছে। সেখানে ধর্মকারীতে প্রকাশিত গানগুলো থেকে বাছাই করা গানের অডিও সাপ্তাহিক ভিত্তিতে এমবেড করা হবে এবং দেয়া থাকবে লিরিকস ও ভিডিওর লিংক।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন