আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১২

বাইবেলীয় বল্দার্গু


লিখেছেন অশোভন 

ড: লরা শ্লেসেনগার (Laura Schlessinger) হলেন আমেরিকার একজন বেতার-ব্যক্তিত্ব। তাঁর শো-তে যাঁরা ফোন করেন, তিনি তাঁদের বিনি পয়সায় জ্ঞান বিতরণ করেন, মাঝেমধ্যে ধমক-ধামকও দেন। সম্প্রতি তিনি দাবি করেছেন যে Leviticus 18:22 অনুযায়ি একজন ছহি ইহুদির কাছে সমকামিতা হলো একটি ঘৃণ্য ও ক্ষমার অযোগ্য অপরাধ। 

প্রতিক্রিয়ায় জনৈক ব্যক্তি তাকে একটি চরম বিনোদনী খোলা চিঠি লেখেন এবং ইন্টারনেটেও পোস্ট করেন। আসুন চিঠিটি পড়া যাক:

প্রিয় ডঃ লরা,

সকলকে ঈশ্বরের আইন সম্বন্ধে অবহিত করার জন্য অশেষ ধন্যবাদ। আপনার শো থেকে আমি যারপরনাই জ্ঞান লাভ করে চলেছি এবং সেই অমূল্য জ্ঞান অন্যদের মধ্যে বিতরণ করতেও সর্বদা সচেষ্ট থাকি। কেউ সমকামিতাকে সমর্থন করলে Leviticus 18:22 আউড়ে আমি তাদের মুখ বন্ধ করে দিই। (বাইবেলের সব কথাই তো হুবহু মানা উচিত তাই না?)

কিন্ত বাইবেলের কিছু কিছু অনুশাসন নিয়ে একটু সমস্যায় পড়েছি। এগুলি কীভাবে পালন করা যায়, সে ব্যাপারে আপনার সুচিন্তিত মতামত জানালে বাধিত থাকবো।
১) উত্সর্গীকৃত ষাঁড়ের পোড়া গন্ধ প্রভুর নাসিকায় সুমিষ্ট লাগলেও (Lev. 1:9) আমার প্রতিবেশীরা ঝামেলা পাকায়। এই পাপিষ্ঠগুলোকে কচুকাটা করা যায় না?
২) আমার কন্যাটিকে ক্রীতদাসী করে বেচে দেওয়ার ইচ্ছে ছিল। Exodus 21:7 এ বলা আছে না? সঠিক বাজারদরটা আমার জানা নেই। আপনার জানা থাকলে জানাবেন।
৩) ঋতু চলাকালীন মহিলাদের ছোঁয়াচ বাঁচিয়ে চলা তো সবার কর্তব্য (Lev. 15:19-24), তাই না? কিন্তু কোনো মহিলা ঋতুমতী কি না জানার উপায় কী? জিগাইলে ওনারা আবার গোঁসা করেন যে!
৪) Lev. 25:44 অনুসারে যে কোনো প্রতিবেশী দেশ থেকে দাস-দাসী কেনা যেতে পারে।| কিন্তু আবার শুনতে পাই যে মেক্সিকো থেকে কেনা যেতে পারে কিন্তু কানাডা থেকে নয়।| বলি ব্যাপারডা কী? কেন আমি কানাডিয়ান ক্রীতদাস রাখার সুখ হইতে বঞ্চিত হবো?
৫) আমার প্রতিবেশী সাবাথ এর দিন বিশ্রাম না নিয়ে কাজ করেG Exodus 35:2 অনুসারে তার তো মৃত্যুদণ্ড প্রাপ্য। তাকে নিজের হাতে সেই শাস্তি দেওয়া কি আমার কি নৈতিক দায়িত্ব নয়?
৬) আমার এক বন্ধুর মতে, শেল-ফিস (shellfish) খাওয়া যদিও ঘৃণ্য কাজ (Lev. 11:10), কিন্তু তা সমকামিতার থেকে ভালো। কিন্তু আমার তা মনে হয় না। আপনি ব্যাপারটার ফয়সালা করুন।
৭) Lev. 21:20 অনুযায়ী চোখে কোনো খুঁত থাকলে ঈশ্বরের বেদীর দিকে যাওয়া নিষেধ। আমি তো আবার চশমা পরি। ২০/২০ দৃষ্টিশক্তি না থাকলেই কি নয়? এইখানে গলে যাওয়ার জন্য আইনের কোনো ফাঁক নেই?
৮ ) Lev. 11:6-8 অনুযায়ী মৃত শুকরের চামড়া স্পর্শ করলে অপবিত্র হতে হয়। তাহলে কি সবার দস্তানা পরে ফুটবল (আমেরিকান) খেলা উচিত নয়?
৯) আমার কাকা একই জমিতে দুইরকম ফসল চাষ করে আর কাকি দুইরকম সুতোয় (সুতি ও পলিস্টার ) তৈরি জামাকাপড় পরে যা Lev. 19:19 মোতাবেক নিষিদ্ধ। এর ওপর তারা আবার শাপশাপান্ত ও করে। আমরা সবাই মিলে ওদের পাথর ছুড়ে (Lev.24:10-16) বা পুড়িয়ে মারতে পারি তো (Lev. 20:14)?
নিশ্চই আপনি এই বিষয়ে মহাজ্ঞানী এবং আমায় উপদেশ দানে বাধিত করবেন। ঈশ্বরের চিরন্তন বাণী আমাদের স্মরণ করিয়ে দেওয়ার জন্য আবারও আপনাকে অশেষ ধন্যবাদ |

ইতি 
আপনার একনিষ্ঠ ভক্ত ...

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন