আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বৃহস্পতিবার, ২৭ সেপ্টেম্বর, ২০১২

লিংকিন পার্ক - ৫৯

১. 
নিউইয়র্কের পথেঘাটে ধর্মীয় ও নিধর্মীয় বিলবোর্ড নিয়ে রেষারেষি। একটায় দেখলাম, ম্যানহাটানে ঢোকার মুখে গোঁড়া ইহুদীরা পোস্টার দিয়েছে, "আপনি একটি পাপপূর্ণ স্থানে প্রবেশ করছেন।"

২. 
ইউরোপিয়ান ইউনিয়ন যৌথ বিবৃতি দিয়েছে ইসলামবাজ দেশগুলোর সঙ্গে মিলে যে, সব নবীদের সম্মান করা প্রয়োজন  

৩. 
চৌদি আজবের ঘটনা। সঙ্গে মাহরাম অর্থাৎ পুরুষ অভিভাবক ছিল না বলে ৪০০ নাইজিরীয় হজযাত্রী মহিলাকে গ্রেপ্তার করা হয়েছে। 

৪.
তুরষ্কে হারুন ইয়াহিয়া'র বিরুদ্ধে মামলা করার উদ্যোগ নিয়েছে একদল বিবর্তন-সমর্থক। (সাইট তুর্কীতে)

৫.
গ্রীসে নাস্তিক ফেসবুক পেজ চালানোর দায়ে 'অমুক সাধুর স্মৃতিকে অপমান করা হয়েছে' বলে ধর্মবাজ ক্রিশ্চানরা তাকে গ্রেপ্তার করিয়েছে।

৬.
একটি ভারতীয় নাটক, 'কৃষ্ণ ভার্সেস কানহাইয়া': ভূমিকম্পের পর ব্যবসায়ী কৃষ্ণ'কে ইনসিওরেন্স কোম্পানি টাকা দিতে অস্বীকার করে এই বলে, যে এ সবই ঈশ্বরের ইচ্ছা। সে আবার একজন নাস্তিক। তখন সে ঈশ্বর 'কানহাইয়া'র বিরুদ্ধে উঠেপড়ে লাগে।

(১-৬ স-ভূমিকা লিংক: কৌস্তুভ) 

৭. 
ফাকিস্তানে বিবাহিতা পররাষ্টমন্ত্রীর পরকীয়া প্রেমের খবর তো সকলেই পড়েছেন। এখন আমার প্রশ্ন: শরিয়া আইন মোতাবেক সংশ্লিষ্ট দু'জনের বিচার হবে না কেন? প্রায় প্রাসঙ্গিক আরও একটি সংবাদ: প্রেমিকপ্রবর বিলাওয়াল ভুট্টোর কিছু সচিত্র কীর্তিকলাপ। 

৮. 
আল্লাহর ফেসবুক পেজ। বাংলায়। অসহায় মমিন বান্দাদের ঐতিহ্যবাহী আস্তিকীয় খিস্তিখেউড়ের আরও কিছু নিদর্শন পাওয়া যাবে সেখানে। তবে সবচেয়ে উপভোগ্য - আল্লাহর নির্বিকার ভাব। ক্ষিপ্ত মমিনদেরকে সে বুদ্ধিদীপ্তভাবে নাচাচ্ছে। 

(৭-৮ লিংক: শয়তানের চ্যালা)

৯. 
শিশু যৌন নির্যাতনের কথা স্বীকার করল অস্ট্রেলিয়ার গির্জা। গত ৮০ বছরে নির্যাতিত হয়েছে ৬২০ জন শিশু - এটা গির্জা কর্তৃপক্ষের দেয়া তথ্য। তাহলে কল্পনা করে দেখুন, প্রকৃত সংখ্যাটি কতো হতে পারে।  

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন