আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

রবিবার, ৩০ সেপ্টেম্বর, ২০১২

জোশজাগানিয়া

খুব জোশ পেলাম এক ব্লগে নিচের বাক্যগুলি পড়ে। লিখেছে সেই ব্লগের এক পাঠক। আমার অবস্থান প্রায় এরকমই। কথাগুলো একেবারে অবিকৃত অবস্থায় প্রকাশ করছি। 
Having seen this previously, it really made me examine my position as an Atheist. It made me realise i am an Atheist, in fact, im a Militant Atheist. Im tired of living in a world were Religious beliefs over rule knowledge and scientific fact. I am tired of being respectful towards other people's beliefs and i now enjoy annoying and disrespecting their ignorance. Seriously would it kill them to look at the evidence? I read the Bible ffs lol. I am a definite 7 :)
নিচে ব্লগ-সঞ্চালকের করা মন্তব্যটিও জোশজাগানিয়া।
March forward, militant atheist!! Ridicule and belittle irrational beliefs at every turn!!
অন্যের আবালীয় বিশ্বাস, যা আমার ব্যক্তিগত স্বাধীনতাকে কোনও না কোনওভাবে প্রভাবিত করে বা করার চেষ্টা করে, সেটাকে ব্যঙ্গ করে এবং হেয় করে আমি বিপুল পুলক লাভ করে থাকি। 'অপরের বিশ্বাসের প্রতি শ্রদ্ধা দেখানো উচিত' জাতীয় সুশীল কথায় আমার আস্থা নেই বিন্দুমাত্র। আর তাই ধর্মবিশ্বাসসহ যাবতীয় যুক্তিহীন ও হানিকর বিশ্বাস (জ্যোতিষবিদ্যা, হোমিওপ্যাথি ও অন্যান্য বিকল্প চিকিৎসাপদ্ধতি, সৃষ্টিতত্ত্ববাদ, অতিন্দ্রীয় ক্ষমতা ইত্যাদি ইত্যাদি) সব সময়ই ধর্মকারীর ব্যঙ্গ-বিদ্রূপের লক্ষ্য হয়ে থাকবে। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন