আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শনিবার, ২২ মার্চ, ২০১৪

নিঃসীম নূরানী অন্ধকারে - ৬৮

লিখেছেন কবীর উদ্দীন

৩৩৬. 
রবীন্দ্রনাথ ঠাকুর, লিও তলস্তয়, চার্লস ডারউইন, বেঞ্জামিন ফ্রাঙ্কলিন প্রমুখ বিধর্মী মালাউন নাছারাগণ অবশেষে বুঝতে পেরে শান্তির ধর্ম ইছলাম গ্রহণ করেছিলেন ও নবীজির ছুন্নত পালন করে দাড়ি রেখেছিলেন। কিন্তু হায়! কাফের নজরুল ইছলাম শেষ অবধি কাফেরই রয়ে গেলেন। মুছলমান হলেন না, তাই দাড়িও রাখলেন না।

৩৩৭.
দূর্গা দেবীর নাকি দশখানা বাহু ছিল। এটা যদি সত্যি হয়, তাহলে সে শারীরিকভাবে প্রতিবন্ধী ছিল। এবং সে জন্ম দিয়েছিল কিছু প্রতিবন্ধী সন্তান। যেমন, তার পুত্র গনেশ দেখতে হাতির মত ছিল। আহা! তখন চিকিৎসাবিজ্ঞান যদি আজকের মত উন্নত হতো, তাহলে এই শারীরিক প্রতিবন্ধীদের চিকিৎসার মাধ্যমে সুস্থ স্বাভাবিক জীবন দেয়া যেতো।

৩৩৮.
আল্ল্যা পবিত্র কুরানে বলেছেন: "যারা নিজের লজ্জাস্থানের রক্ষণাবেক্ষণ করে..." (২৩;৫, ৭০;২৯)

আল্ল্যা মানুষকে নিজের লজ্জাস্থানের রক্ষণাবেক্ষণ করতে বলেছেন। কিন্তু তিনি নিজেই যে তাঁর নিজের লজ্জাস্থান, মানে হাজরে আসওয়াদের রক্ষণাবেক্ষণ করেন না! পুরোই ন্যাংটো করে ফেলে রেখেছেন খোলা জায়গায়, আর কোটি কোটি মানুষ এসে চুমু খেয়ে যাচ্ছে, লেহন করে যাচ্ছে।

হে আল্ল্যা, আপনি আপনার লজ্জাস্থানের রক্ষণাবেক্ষণের আশু ব্যবস্থা গ্রহণ করুন। আপনার অরক্ষিত লজ্জাস্থান ও তার এহেন অযাচিত গণ-ব্যবহার দেখে যার পর নেই লজ্জা পাচ্ছি।

৩৩৯.
নবীজি শুধু একজন মেষপালকই ছিলেন না, তিনি একটি মূষিকও ছিলেন। তাই তো তিনি সারাদিন মেষ পালনের শেষে রাতে গর্তে গিয়ে আশ্রয় নিতেন।

৩৪০.
আমার দুই কাঁধের দুই ফেরেশতাকে আজ দুটি ল্যাপটপ কিনে দিলাম। কাগজে কলমে লিখে লিখে বেচারাদের হাত ব্যথা। এই প্রযুক্তির দিনে এসবের কোনো মানে হয়? তাছাড়া তাদের কাগল-কলম ফুরিয়ে গিয়েছে সেই কবে। আল্যার কোনো খবরই নেই। এখন তাদেরকে আর লিখতে হবে না আমলনামা। আমার যাবতীয় কর্মকাণ্ড ভিডিও করে রাখবে তারা। খুব খুশি ওরা ওদের কাজ এত সহজ করে দিয়েছি ব'লে। আমার ডান কাঁধের ফেরেশতা বলেছে, আমার নেকী আমলে বেশি বেশি করে ভালু ভালু জিনিস ভিডিও করে দেবে। বাম কাঁধেরটা বলেছে, আমার বদ আমলগুলো সে ভিডিও করবেই না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন