আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

মঙ্গলবার, ৮ এপ্রিল, ২০১৪

নিঃসীম নূরানী অন্ধকারে - ৭২

লিখেছেন কবীর উদ্দীন

৩৫৬.
আল্যার কোনো আকার না থাকলেও তার যৌনাঙ্গ হাজরে আসওয়াদের কিন্তু আকার আছে।

৩৫৭.
- নবীজি কি শুধুই নবীজি ছিলেন? নাকি আরও কিছু ছিলেন?
- নবীজি শুধুই নবীজি ছিলেন না। নবীজির সাথে সাথে তিনি আরও অনেককিছু ছিলেন। যেমন, লুইচ্চাজি, লম্পটজি, গুণ্ডাজি, ডাকাতজি, ধোঁকাবাজজি, শিশুকামীজি, ধর্ষকজি, ইত্যাদি।

৩৫৮.
মরার পরে কবরে আল্যার মাতৃভাষা আরবিতেই সবাইকে ছওয়াল করা হবে। জবাবও দিতে হবে আল্যার মাতৃভাষায়। আমি আরবি ভাষা পারি না। তাই ছওয়াল-জবাবগুলি মুখস্থ করে রেখেছি। লোহার মুগুরের ধোলাইয়ের চোটে যদি ভুলে যাই, তাই নকলও লিখে নিয়েছি সবগুলি প্রশ্নের। যেমন, মা দ্বীনুকা - দ্বীন ইছলাম, মা রাব্বুকা - আল্ল্যা, ইত্যাদি।
সাথে একটি ফায়ার এক্সটিংগুইশারও নিয়ে যাবো, যাতে আগুনে পুড়ে নকল নষ্ট হয়ে না যায়।

৩৫৯.
আদম (আঃ) বিকলাঙ্গ ছিল। কারণ তার পাঁজরে একটি হাড় কম ছিল। প্রতিবন্ধী হওয়া অবশ্য কোনও অপরাধ নয়। তবে সর্বশক্তিমান আল্লার সৃষ্ট, সর্বশ্রেষ্ঠ জীব শারীরিকভাবে প্রতিবন্ধী, এটা কেমন কথা?

৩৬০.
নবীজি বলেছেন, মায়ের পায়ের নিচেই সন্তানের বেহেশত। তিনি আরও বলেছেন, নারীদের মধ্যে সর্ব প্রথম বেহেশতে যাবে বিবি ফাতেমা। প্রশ্ন হচ্ছে, ফাতেমা যখন বেহেশতে যাবে, তখন তার মা খাদিজা কি বেহেশতের চালের উপরে বসে থাকবে?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন