আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বুধবার, ২১ মে, ২০১৪

নিঃসীম নূরানী অন্ধকারে - ৮২

লিখেছেন কবীর উদ্দীন

৪০৬. 
- নবীজির দেহ মোবারকে কয়খানা হাড় ছিল?
- আমরা জানি যে, মানুষের দেহে মোট ২০৬ খানা হাড় থাকে। এবং পুরুষের পাঁজরের একটি হাড় থেকে তার জন্য একটি স্ত্রী তৈরি করেন আল্লাপাক। নবীজির ১৪ খানা শস্যক্ষেত্র (স্ত্রী) ছিল। তাই তার অবশিষ্ট হাড়ের সংখ্যা ছিল ২০৬ - ১৪ = ১৯২ খানা।

৪০৭.
হিন্দু ধর্মগ্রন্থ মনু সংহিতায় লেখা আছে, হিন্দুদের স্রষ্টা ব্রহ্মা তার মুখ থেকে ব্রাহ্মণ, বাহু থেকে ক্ষত্রিয়, ঊরু থেকে বৈশ্য ও পা থেকে শূদ্র, এ চার প্রজাতির হিন্দু উৎপাদন করেছে। 

এই চার অঙ্গ ছাড়া ব্রহ্মা ভদ্রলোকের কি অন্য কোনো অঙ্গ ছিল না? যেমন; কলিজা, ঘিলা, মাথা, মগজ, থুতনি, জিহবা, মেরুদণ্ড, হৃৎপিণ্ড, চোখ, নাক, কান, গলা, নাড়ি-ভুঁড়ি, নিতম্ব, কিডনি, ফুসফুস, দাঁত ইত্যাদি। বেচারা, মনে লয়, বিকলাঙ্গ আছিল। মুখ হাত উরু পা ছাড়া আর কোনো অঙ্গই তার ছিল না। নইলে ওই সকল অঙ্গ-প্রত্যঙ্গ থেকে আরো অনেক প্রজাতির হিন্দু উৎপাদন করতে পারতো।

৪০৮.
মুমিনগণ আল্যা কাবার অন্ধকার খুপরিতে চোর-ছ্যাঁচড়ের মতন অন্তরীণ করে রেখেছে কেন? আল্যা হওয়া কি অপরাধ?

৪০৯.
আমাকে অনেকে বলে, গুরুজনদেরকে ছালাম দাও না কেন? এটা কেমন বেয়াদবি? নাস্তিকতা মানে কি বেয়াদবি আর ঔদ্ধত্য? আমি তাদেরকে বলি, ধর্মীয় সম্ভাষণ আমি কারুর সাথেই বিনিময় করবো না। এমনকি স্বয়ং আল্যা আসলেও না। তারা আঁৎকে উঠে বলে, কী ভয়াবহ কথা রে বাবা! আল্ল্যায় বিচার করবো। আমি বলি, বিচার করনের লাইগা আল্যারে আইনা দ্যান, ছালাম দেই কি না দ্যাখেন। তারা বলে, আমরা ডাকলে আল্যা আহে না। আমি বলি, বান্দার ডাকে যে আল্যা আহে না, সে কেমুন আল্যা?

৪১০.
বলা হবে, তাকে ধরো, রশি লাগাও গলায়। তাকে জাহান্নামে টেনে নাও। তারপর তাকে শৃংখলাবদ্ধ করো সত্তর গজী শিকলে। (কোরান: ৬৯; ৩০-৩২)

মানুষকে গলায় রশি লাগিয়ে টেনে টেনে দোজখে নিয়ে যাওয়া হবে কেন? আল্যা কি আধুনিক সহজ প্রযুক্তি কিছুই আবিষ্কার করতে পারেনি?

শিকল সত্তর গজ কেন? আরও বেশি বা কম নয় কেন? সত্তর সংখ্যার কেরামতি কী এখানে?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন