আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

সোমবার, ১০ নভেম্বর, ২০১৪

পৃথিবীর প্রথম ইনসেস্ট চটি


এবং সেই চিরায়ত প্রশ্ন, যেটার উত্তরে কোণঠাসা মমিনেরা বিচিত্র রঙের ও বিবিধ বুননের ত্যানা প্যাঁচাতে শুরু করে। অনেকেই বলতে চেষ্টা করে, আদম-হাওয়ার সন্তান হয়েছিল জোড়ায়-জোড়ায় - একটি ছেলে ও একটি মেয়ে, এবং তখন ভাই-বোনের যৌনমিলন অর্থাৎ ইনসেস্ট আল্যাফাকের দৃষ্টিতে অবৈধ ছিলো না, পরে তা নিষিদ্ধ করা হয়। 

এ কথা শুনে জীবনে কতো মমিনকে অনুরোধ করেছি, "ভাই, কোরান-হাদিসে আল্যা বা নবী এমন কিছু বলে থাকলে রেফারেন্স দিন। বাকি কোনও ইছলামী রূপকথার কাহিনীই এ ক্ষেত্রে গ্রহণযোগ্য বা ধর্তব্য নয়, যেহেতু আল্লাহ-নবীর বলা প্রত্যক্ষ বাণীর দুইমাত্র সাক্ষ্য - কোরান ও হাদিস।" 

আজ অব্দি কেউ উত্তর দিতে পারেনি। আমি অবশ্য হাল ছাড়িনি। কোরানে বিগ ব্যাং খুঁজে পাওয়া প্রতিভাধর মমিনেরা কোনও একদিন তাদের চিন্তা-ভাবনাগুলোর ভেতরে বৈধ বা অবৈধ সঙ্গম ঘটিয়ে একটি উত্তরের জন্ম দিতে সক্ষম হবে ইনশাল্যা। 


1 টি মন্তব্য: