আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০১৬

ফাতেমা দেবীর ফতোয়া - ২৮

লিখেছেন ফাতেমা দেবী (সঃ)

১৩৬.
- 'মুছলমান-মুছলমান ভাই ভাই' এই ছহী মহাসত্যের একটা উদাহরণ দাও।
- মুছলমান-মুছলমান ভাই ভাই। যেমন, শ্বশুর মুহাম্মদ এবং জামাতা আলী পরস্পর ভাই ভাই ছিলেন।

১৩৭.
অতীন বন্দ্যোপাধ্যায় 'অলৌকিক জলযান'-এ লিখেছেন, "মাথার উপরে নক্ষত্রেরা ঝুলে রয়।" কেমন বিজ্ঞানবিরোধী আলৌকিক কথা, দেখুন তো! কিন্তু সাহিত্যিক ব'লেই কেবল পার পেয়ে গেলেন এহেন কথা লিখে।

অথচ আরেকজন তার বইতে 'নীচের আকাশে তারাগুলি লটকানো আছে' লিখেছিলেন বলে তাকে কত বিদ্রূপ, কত নিন্দা নাস্তিককুলের! আমি কবি-সাহিত্যিকদের প্রতি নাস্তেকদের এই একচোখা বিচার এবং জনৈক অ-কবি ও অ-সাহিত্যিকের প্রতি অন্য-চোখা বিচারের তীব্র প্রতিবাদ জানিয়ে গেলাম।

১৩৮.
শান্তির ধর্মে গানবাজনা হারাম। হারাম তো হবেই। হারাম জিনিস হারাম হবে না? নারী নেতৃত্বাধীন মদিনা সনদের বাংলাস্তান রাষ্ট্রে ছহীহ মুছলমান গড়ার কারখানা মাদ্রাছায় গড়ে ওঠা শান্তিকামী ছহীহ মুছলমানরা তাই তো শান্তিপূর্ণভাবে সুরসম্রাটের সমস্ত নিদর্শন জ্বালিয়ে পুড়িয়ে ছাই করে দিয়ে শান্তি কায়েম করেছে। ওরা এমন নবীতান্ত্রিক উপায়ে শান্তিকাম করে শান্তি কায়েম করলো। অথচ দেখুন, মদিনা সনদের রাষ্ট্রীয় পক্ষ থেকে এদের শান্তিকামের জন্য কোনো পুরস্কার ঘোষণা করা হলো না। এজন্য আমার হৃদয়ের বেদনা উপচে পড়ছে।

১৩৯.
- আল্লার সাথে অ্যামিবার কী কী মিল রয়েছে?
- আল্লার সাথে অ্যামিবার অনেক মিল রয়েছে। যেমন,
১. আল্লার কোনো আকার নাই। অ্যামিবারও নির্দিষ্ট কোনো আকার নাই।
২. আল্লা মরে না। অ্যামিবাও মরে না।
৩. অ্যামিবা পানিতে বাস করে। আল্লাও আগে পানিতে বাস করতো (সুরা ১১:৭)
৪. ইংরেজিতে অ্যামিবা লিখতে অদ্যাক্ষর A. ইংরেজিতে আল্লা লিখতেও অদ্যাক্ষর A
১৪০. 
- নবীজির এতগুলি বিবি দাসী ও গনিমত ছিল কেন?
- নবীজির বলে অনেক বল ছিল বলে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন