আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৬

ইছলাম ত্যাগের কারণসমূহ - ২২

ব্রিটেনের কাউন্সিল অভ এক্স-মুসলিম নামের সংগঠনের উদ্যোগে #ExMuslimBecause নামে টুইটারে একটি প্রচারণা অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেছে। প্রাক্তন মুছলিমরা উপস্থাপন করছে ইছলাম ত্যাগের বিবিধ কারণ। অতি দীর্ঘ ও ক্রমবর্ধমান এই কারণ-তালিকা থেকে কিছু সরস ও সিরিয়াস কারণ অনুবাদ করে প্রকাশ করা হচ্ছে ধারাবাহিকভাবে। এতে যুক্ত করা হচ্ছে/হবে ধর্মকারীর ঠিকানায় পাঠানো লেখা/ছবি/ভিডিওও।

পর্ব ১ > পর্ব ২ > পর্ব ৩ > পর্ব ৪ > পর্ব ৫ > পর্ব ৬ > পর্ব ৭ > পর্ব ৮ > পর্ব ৯ > পর্ব ১০ > পর্ব ১১ > পর্ব ১২ > পর্ব ১৩ > পর্ব ১৪ > পর্ব ১৫ > পর্ব ১৬ > পর্ব ১৭ > পর্ব ১৮ > পর্ব ১৯ > পর্ব ২০ > পর্ব ২১

Michael A. Sherlock: আমি প্রাক্তন মুছলিম, কারণ মধ্যযুগীয় অনৈতিকতাকে আমার নৈতিকতা নিয়ন্ত্রণ করার অনুমতি দিতে আমি অস্বীকৃতি জানাই।

ExMuslim Reveals: আমি প্রাক্তন মুছলিম, কারণ ইছলাম একটি ভয়ংকর ধর্ম, যা হত্যা ও ত্রাসের মাধ্যমে সারা বিশ্বে কর্তৃত্ব করার স্বপ্ন দেখে।

dafatness: আমি প্রাক্তন মুছলিম, কারণ আমি বুঝতাম না, কেন মাত্র ১০ বছর বয়সে আমার পুরো শরীর পর্দাবৃত করতে হতো, যাতে পুরুষদের যৌন-উত্তেজনা জেগে না ওঠে?

Egyptian Atheist: আমি প্রাক্তন মুছলিম, কারণ আল্যা কেন চাইবে, যেন আমি প্রতি বছর একটি করে পশু তার উদ্দেশে উৎসর্গ করি? আমরা গুহা ছেড়ে বেরিয়ে এসেছি হাজার-হাজার বছর আগে।

শোয়েব: আমি প্রাক্তন মুছলিম, কারণ গোঁফহীন দাড়িওয়ালা মানুষের দিকে তাকালে আমার মনে যে-ঘৃণাবোধ জেগে ওঠে, তার পেছনে ইছলামই দায়ী।

Yosra Arsoy: আমি প্রাক্তন মুছলিম, কারণ স্বামীর সঙ্গে সহবাসের মুড না থাকার কারণে স্ত্রীদেরকে অভিশাপদানে ব্যস্ত ফেরেশতারা (বুখারি ৭:১২২) আমাকে সঠিক পথ দেখানোর সময় পায়নি।

Eiynah: আমি প্রাক্তন মুছলিম, কারণ চার স্বামী রাখার অধিকার নারীর নেই কেন? কেন এই স্থায়ী বৈষম্য?

SentientSelf: আমি প্রাক্তন মুছলিম, কারণ আমি ঠিক নিশ্চিত নই, সর্বশক্তিমান হওয়া সত্ত্বেও গনিমতের মালের (যৌনদাসীসহ) ২০ শতাংশের প্রয়োজন কেন আল্যার।

qwerty: আমি প্রাক্তন মুছলিম, কারণ চোখ খুলে আমি দেখতে পেয়েছি, ইছলাম একটা ঠকবাজি। কোরান পবিত্র নয়। মোহাম্মদ ছিলো এক ধূর্ত লোক।

Jimi: আমি প্রাক্তন মুছলিম, কারণ ইছলাম দাবি করে, তার কাছে আছে সঠিক উত্তরসমূহ। কিন্তু তার উত্তরে ভুল পাওয়া গেলে তা হুমকি দেয়, যদি ভিন্ন কোনও উত্তর খোঁজার উদ্যোগ নেয় কেউ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন