আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০১৬

ডিজিটাল কুফরী কিতাবিস্তান: কুফর-e-কিতাব

আরজ আলী মাতুব্বরের জন্মদিন আজ। এই মনীষী তাঁর জীবদ্দশায় একটি পাঠাগার স্থাপন করেছিলেন। তাঁরই অনুকরণে একটি অনলাইন পাঠাগার (ইবুক সংগ্রহস্থল) গড়ার উদ্যোগ নিলাম আমরাও।

এই উদ্যোগটি বাস্তবায়নের জন্য তাঁর জন্মদিনটিকে খুবই উপযুক্ত মনে হলো। অতএব ধর্মকারীর উদ্যোগে আজ থেকে যাত্রা শুরু করছে নতুন একটি ব্লগ: কুফর-e-কিতাব। তবে এটাকে ব্লগ না বলে ক্রমবর্ধমান আর্কাইভ বলাটাই সঙ্গত হবে।



ধর্মকারীতে প্রকাশিত সমস্ত ইবুক তো থাকছেই সেখানে, আরও থাকছে অনলাইনে লভ্য ধর্মসমালোচনামূলক যাবতীয় বাংলা ইবুক, পিডিএফ ও অন্যান্য ডিজিটাল ফরম্যাটের বইয়ের ডাউনলোড লিংক। পাঠক যাতে এই ধরনের সমস্ত বাংলা বইয়ের অনলাইন ভার্শন এক জায়গায় পেতে পারেন, সেটা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য।

আমাদের ডিজিটাল কুফরী কিতাবিস্তানের বিসমিল্যা হচ্ছে ৮০ টি বাংলা কিতাব নিয়ে। এই জাতীয় বই নিশ্চয়ই আরও আছে অনলাইনে, যেগুলো আমার অগোচরে থেকে গেছে। সেসবের সন্ধান জানানোর অনুরোধ রইলো dhormockeryঅ্যাটgmailডটcom ঠিকানায়। 

এছাড়া ব্যক্তিগত উদ্যোগে বানানো কুফরী কিতাবও স্থান পেতে পারে এই তালিকায়। এবং এই ধারার জনপ্রিয় ও প্রয়োজনীয় ইংরেজি বইগুলোও যোগ করা হবে ক্রমশ।

কুফরী কিতাব পড়ুন, হুরবঞ্চিত হোন: http://kufrikitab.blogspot.com/

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন