আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

রবিবার, ১৮ জুন, ২০১৭

ধর্মপচারক আমার সহোদর ভাইসম ভাই



লিখেছেন ক্যাটম্যান


আজ অনেকদিন পরে ধর্মকারী ব্লগে ঢুকে দেখি ধর্মপচারক মাহমুদুননবি ভাইয়ের মৃত্যু সংবাদ। বিষয়টি জানার পরে আমি যার পর নাই ব্যথিত হয়েছি, তা বলে বুঝানোর ভাষা আমার জানা নেই। প্রথমে তার মৃত্যু সংবাদকে আমি ধর্মকারীর একটি তামাশাপূর্ণ পোস্ট ভেবে ভুল করেছিলাম। পরে লক্ষ্য করলাম দীর্ঘদিন যাবৎ ধর্মপচারকের পোস্ট বন্ধ রয়েছে। সত্যিই তিনি আর বেঁচে নেই। এটা বিশ্বাস করতে আমার প্রচণ্ড কষ্ট হচ্ছিল। বর্তমানে যারা ধর্মকারী পরিচালনা করছেন, তাদেরকে আন্তরিকভাবে অভিনন্দন জানাচ্ছি এই মহৎ দায়িত্ব নিজ নিজ কাঁধে তুলে নেয়ার জন্য। আর প্রচণ্ড আফসোস হচ্ছে এই ভেবে যে, ধর্মপচারক ভাই আমার অসমাপ্ত সিরিজ ‘লওহে মাহফুজের সন্ধানে: ক্যাটম্যান সিরিজ’ পরোপুরি দেখে যেতে পারলেন না। 

ব্যক্তিগত নানা কারণ ও ব্যস্ততায় লেখাটি আপাতত বন্ধ রয়েছে, তবে দ্রুতই তা সম্পন্ন করার ইচ্ছা রয়েছে। আর লেখাটি সম্পন্ন করে ধর্মকারীতে প্রকাশ করতে না পারলে আমি মরেও শান্তি পাব না। উক্ত সিরিজের শিরোনামটি ছাড়া ধর্মকারীতে প্রকাশিত আমার প্রায় লেখার শিরোনাম উনিই নির্ধারণ করেছেন। আমার একটি ক্ষুদ্র লেখার শিরোনাম উনি দিয়েছেন ‘দাস-রাফুল মাখলুকাত’, লেখার বিষয়ভিত্তিক শিরোনাম নির্ধারণে যা তার অনন্য কৃতিত্বের স্বাক্ষর বহন করে। পরবর্তীতে আমি লক্ষ্য করি, উক্ত শব্দ যুগলটি ‘ধর্মকারী প্রবর্তিত শব্দের’ তালিকাতেও স্থান পেয়েছে। ধর্মপচারক ভাইয়ের সাথে ফেইসবুক ও ই-মেইলে যোগাযোগের বহু স্মৃতি রয়েছে, যা ব্যক্ত করার জন্য এই সামান্য লেখাটি যথেষ্ট নয়। ধর্মপচারক ভাইয়ের প্রতি আমার সমস্ত ভালোবাসা ও শ্রদ্ধা নিবেদন করছি। তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। ধর্মপচারক ভাই, আপনি আমার সহোদর ভাইসম ভাই। আপনার অভাব কখনই পূরণ হবার নয়। আমি আমৃত্যু আপনার অভাব অনুভব করব।


ইতি

ধর্মকারী ও ধর্মপচারকের শুভাকাঙ্ক্ষী

ক্যাটম্যান।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন