আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বৃহস্পতিবার, ৮ জুন, ২০১৭

শূণ্য রাজার প্রধানমন্ত্রী- গল্প এক

লিখেছেন নরসুন্দর মানুষ


ছোট্ট বন্ধুরা আজকের গল্পটি এক শূণ্য রাজার প্রধানমন্ত্রীর! মনে মনে ভাবছো, শূণ্য রাজা আবার কেমন রাজা! তাইতো? হ্যাঁ ঠিক ধরেছো, শূণ্য মানে শূণ্য, মানে নাই রাজা! আর সেই নাই রাজার আছে এক প্রধানমন্ত্রী আর সেই প্রধানমন্ত্রীর ১৩টি গল্প আজ থেকে আমি তোমাদের বলতে শুরু করবো। ১৩ মানে, ৪+৪+৫= বারোর সাথে এক যোগ, সেটা তো জানোই! এই এক ডজন এক গল্প শেষ হবার পর ১৪নং গল্পে তোমাদের পরিচয় করিয়ে দেবো সেই সত্যি সত্যি শূণ্য রাজার প্রধানমন্ত্রীর সাথে! ঠিক আছে বন্ধুরা আজ তবে বলতে শুরু করি প্রথম গল্পটি: এসো, সবাই আমার সামনে এসে গোল হয়ে বসো!


শূণ্য রাজার রাজ্যে কুরা নামে এক শহর ছিলো, মজার নাম তাইনা? কুরা-কুরা-কুরা! রাজা যেহেতু শূণ্য মানে বাস্তবে নাই, তাই সকল ক্ষমতা প্রধানমন্ত্রীর হাতে! তো সেই কুরা শহরের যিনি পরিচালক ছিলেন তিনি ও তার পরিবার এবং শহরের জনগন এই প্রধানমন্ত্রীকে পছন্দ করতো না; যদি তোমরা প্রশ্ন করো কেনো পছন্দ করতো না, তবে তা জানতে তোমাদের এই ১৩টি গল্প শুনতে হবে! তারপর তোমরা নিজেরাই এ প্রশ্নের উত্তর পেয়ে যাবে। অতএব আগে ১৩টি গল্প কেবল শুনে যাওয়াই তোমাদের কাজ! তারপর সব প্রশ্নের উত্তর মিলে যাবে আপনা-আপনি!

তো হলো কি, প্রধানমন্ত্রী খুব ক্ষেপা কুরা শহরের মানুষজনের উপর। তিনি ঠিক করলেন এই শহরের সব সম্পদ দখলে নেবেন; আর এই ভেবে তিনি তার পালক ছেলে সহ দলবল পাঠালেন! এদিকে কোনো একটা উপায়ে কুরা শহরের জনগনের কাছে খবর পৌছে গেলো আগেই, তারা ঠিক করলেন প্রধানমন্ত্রীর লোকদের প্রতিহত করবেন; তো যা হবার তাই হলো দুপক্ষের মধ্যে মারামারি হলো, উভয় পক্ষের কিছু মানুষ আহত-নিহত হলো। প্রধানমন্ত্রীর পালক ছেলেও আহত হয়ে ফিরে এলেন এবং মনে মনে ঠিক করলেন এর প্রতিশোধ তিনি নেবেনই নেবেন!

দু/তিন মাস পরের ঘটনা, প্রধানমন্ত্রী এবার আরও রাগান্বিত হয়ে সমবয়স্ক শশুর এবং পালক ছেলে সহ বড় সেনাদলকে কুরা পাঠালেন; বলে দিলেন সবাইকে উপযুক্ত শিক্ষা দিতে, একজনকেও যেনো ক্ষমা না করা হয়। সেনাদল কুরা পৌছালো, জ্বালিয়ে দিলো সকল ঘরবাড়ী, হত্যা করা হলো অনেক নারী শিশুকে! অনেক কুরাবাসীকে ধরে নিয়ে দাস-দাসী হিসাবে বিক্রি করে দেওয়া হলো! কিন্তু সবচেয়ে খারাপ কাজটি তারা কি করলো জানো? বলছি, বলছি একটু অপেক্ষা করো!

কুরা শহবের যিনি প্রধান ছিলেন তাকে তো হত্যা করা হলোই, তার এক সুন্দরী ১৯-২০ বয়সের মেয়ে ছিলো, তাকে প্রধানমন্ত্রী দাসী হিসাবে এক সেনাদলের সদস্যকে উপহার দিলেন! এই কুরা প্রধানের আরও একজন ফাতিমা নামের অতি বৃদ্ধা মহিলা আত্মীয়া ছিলেন, মহিলা এতই বয়স্ক, মনে করো তোমাদের দাদী-নানীর থেকেও তার বয়স ছিলো অনেক বেশী; আর বেশী বয়সের কারণে সে প্রধানমন্ত্রীর সেনাদলের বিরুদ্ধে যুদ্ধ করতেও পারলো না, পালাতেও পারলো না! সে কেবল ক্রমাগত উচ্চস্মরে অভিশাপ আর বকাবকী করতো আক্রমনের সময়! এর কারণে তাকে কি শাস্তি দেওয়া হলো জানো বন্ধুরা? তার দুই হাত একসাথে বাধা হলো একটি উটের সাথে আর দুই পা একসাথে বাধা হলো আরেকটি উটের সাথে; এরপর একটি খোলা মাঠে নিয়ে বিপরীত দুইদিকে উট চালিয়ে জীবিত এই বৃদ্ধা মহিলাকে শরীরের মাঝখান থেকে হাত পা সহ ছিড়ে দুই টুকরো করে হত্যা করা হলো! কি নৃশংস! কতটা বিভৎস, তাই না?


ঠিক এভাবেই হত্যা করা হয়েছিলো বৃদ্ধা ফাতিমা-কে

কি ভয় পাচ্ছো? মনে হচ্ছে এই প্রধানমন্ত্রী কেমন মানুষ! আর তার সেনাদল, শশুর, ছেলেই বা কেমন নৃশংস মানুষ! তোমাদের দাদী-নানীর চাইতেও বেশী বয়সের একজন বুড়ি মহিলাকে এভাবে হত্যা করতে পারে!! ঠিক ধরেছো, আমিও তোমাদের মত ভাবছি আসলে এরা কেমন মানুষ; খুব ভালো? না খুব খারাপ? আজ রাতটা তবে ভেবে দেখো তোমরা, আগামীকাল যখন দ্বিতীয় গল্পটি বলবো তখন কিন্তু আমি সবার কাছ থেকেই শুনতে চাইবো এই শূণ্য রাজার প্রধানমন্ত্রী এবং তার দলবলকে তোমাদের কেমন মানুষ মনে হয়? আজ তবে ছুটি গল্পের! তুমি তোমার মত করে উত্তরটা সাজাও, আমিও তোমাদের শোনানোর জন্য পরের গল্পটি সাজাতে থাকি!



অনেক অনেক ভালবাসা রইল তোমাদের জন্য! মানুষের মত মানুষ হও তোমরা! বাই..বাই..বাই!


চলবে..! 


 
 

৪টি মন্তব্য:

  1. এই শুণ্য রাজার প্রধাণমন্ত্রী তো দেখি একটা বদের হাড্ডি! বজ্জাতটা আর কি কি কুকর্ম করেছে তা জানার অপেক্ষায় রইলাম।

    উত্তর দিনমুছুন
  2. এই শালা প্রধানমন্ত্রীকে আমি আগে থেকেই ঘৃণা করি।

    উত্তর দিনমুছুন
  3. 'Innocence of Muslim' Video-তে দেখানো হইছিল দুই ঠ্যাংয়ে বান্দা হইছিল। যাউকগ্গা, এই প্রধানমন্ত্রী কথার রে'পা'রেন্সগুলি না দিলে, আপনি কোপ না খাইলেও অন্যের কোপ খাওয়ার সমুহ সম্ভাবনা।....

    উত্তর দিনমুছুন