আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০১৭

দ্বীনমজুরের সিন্তাবাবনা

লিখেছেন দ্বীনমজুর

১. সহাল সহাল গুম থিয়ে উডি মেচুয়াক কইত্তে কইত্তে গিরামের ফুহুরে গেচি গোচুল কইত্তে, হে আল্যা কি সব্বোনাশ দেহি ইন্দু ফারার পরান মন্ডোলের বউ ফুলমতি ও হের মাইয়া পরি গোচুল করি বিজা কাফুরে কলসি কাহে সিরি দি উডি আইসতেচে। 


মাসাল্লা ইন্দু মেয়েসেলে এতু সমোতকার রুফ কেমনে অয় আল্লা মাবুদ জানে! ইশ্!! যেমুন সোন্দর সেহারা তেমুন সইল! বিজা কাফুরে তো আরু মুহোনীয় লাইগতেচে। আমারে দেইহা ফুলমতি মাতার গুমটা দিলো আর ফরানের বড় মাইয়া পরি ১৩-১৪ বচোর বয়েস, সইলে(বুহের উফ্রে) উরনা দেয় নাই....! দেইকা সোক বইরতেচে না! 

আমি বলি উডলাম মেয়েসেলে এতু সহালে ফুহুরে আহা ঠিক অয় না আমরার ইমান আমল করা আলেম। 


ফুলমতি বইলচে বুল অই গেচে চাচা আর অইবো না। যাউ যাউ এমুন বুল আর কইত্তে ফাইত্তা না।


২. বিহেল বেলা আছরের নমাজ ফরি মাডের মইদ্দে দিয়ে হাডি আইসতেচি দেহি পরান মন্ডোল দান কাইটতেচে, হাক দিলেম ও পরান সুনি যা কতা আচে।


পরানঃ চাচা সিলাম কেমুন আচো?
আরে রাক বেডা কেমুন আচি তুগো জালায় বালো থাহি ক্যামনে?
ক্যান চাচা কি কইরলাম?


আরে বেডা কি কইচ্চোস না হিডা ক?গিরামে গিরামে কি অইতেচে হেইডা খিয়াল করোস না? পরান তুর চাসের জমি কেতি মেলা খাইয়া ফইরা বালো সুকে আচোস! তুই আমারে রুজ. 


....ফাসসো... না তাইক তিনসো টেহা দিবি।
তুমারে কিসির টাহা দিমু চাচা? আমি রুচ এতুগুলান টেহা কুনহানে ফাইমু?  আমি কুনো টেহা দিতে ফারুম না কই দিলাম। 


দেক পরান জেদ করিস না তুগোর এই দ্যাসে তাইকবার কুনো অদিকার নাই, তুরা মালুর জাত কাপের বিদর্মি বউ বাচ্চা নিয়া তগোর তাইকতে দিতাম সাইতেচি তুরা জিজিয়াকর দিয়া তাইকতে পারবি নালি পরে জোমিজিরাত থুয়ে জান বাচানের জইন্যে ফলাই জা। জিজিয়াকর কি জানোস না???,,,,,

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন