আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

রবিবার, ২৭ জুন, ২০১০

ইছলামী রিয়ালিটি শো


নিজেদের ঘটে কিছু নেই, তাই খ্রিষ্টান-ইহুদিদের আইডিয়া চুরি করতে হয়। পশ্চিমা রিয়ালিটি শো-গুলোর আদলে শ্রেষ্ঠ মোল্লা হবার জন্যে ১৯ থেকে ২৭ বছর বয়সী দশজন তরুণের অংশগ্রহণে শুরু হওয়া মালয়েশিয়া টিভির ইসলামী রিয়ালিটি শো-ই সেটা প্রমাণ করে। প্রতিযোগিতায় বিজয়ী পাবে কুয়ালালামপুরের একটি মসজিদের ইমাম পদ, একবার হজ্বভ্রমণ এবং সৌমি আরবের মদিনা আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার সুযোগ। 

প্রতিযোগিদেরকে বহির্বিশ্বের সঙ্গে যোগাযোগ-বিচ্ছিন্ন অবস্থায় রাখা হয়েছে একটি মসজিদ কমপ্লেক্সের এক ঘরে। প্রতিযোগিতার অংশ হিসেবে নিয়মিত কোরানের আয়াত পাঠ করা ছাড়াও প্রতি শুক্রবারে মসজিদে খুতবা পড়তে (নাকি পড়াতে? ভুলে গেছি।) হয় তাদের। 


একবার তাদেরকে সত্যিকারের দাফনকর্ম সম্পন্ন করে দেখাতে হয়েছে। এইডস-সংশ্লিষ্ট রোগে ভুগে মৃত এক ব্যক্তির বেওয়ারিশ লাশকে গোসল করিয়ে ইসলামী কায়দায় সাফল্যের সঙ্গে দাফন করতে পেরেছে তারা। তবে সংশ্লিষ্ট টিভি-কর্মচারিদের পারফরমেন্স ছিলো হতাশাব্যঞ্জক। প্রযোজক জ্ঞান হারিয়ে ফেলেছিলেন, কয়েকজন বমিও করেছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন