আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বৃহস্পতিবার, ২৪ জুন, ২০১০

ইসলামী ইতরামি: এক ডজন


১.
ব্রিটিশ ইমপ্রেশনিস্ট, নাট্যকার ও কমেডিয়ান Rory Bremner ইসলাম নিয়ে রসিকতা করতে ভয় পান। তিনি বলেন, ইসলাম নিয়ে কিছু লিখতে গিয়ে একটু এদিক-ওদিক হলেই বুঝতে হবে, আমি নিজের হাতে নিজের মুত্যুর পরোয়ানা রচনা করছি।

২.
কোনও মুসলিম দেশে গিয়ে ভিন্নধর্মের কেউ অবৈধভাবে কোনও পথ বন্ধ করে দিয়ে স্থানীয় অধিবাসীদের দৈনন্দিন জীবন ও ব্যবসায় বিঘ্ন ঘটিয়ে প্রার্থনা বা উপাসনা করার উদ্যোগ নিলে ফলাফল কী হবে, আন্দাজ করতে পারেন? অথচ সেই কাজটিই প্যারিসের মুসল্লিরা করে আসছে প্রতি শুক্রবারে। তারা কয়েকটি সড়ক, ফুটপাত জোরদখল করে কেবলামুখি হয়ে হেঁটমুণ্ডু ঊর্ধ্বপোঁদ আসনে নামাজ আদায় করে! রীতিমতো অশ্লীল দৃশ্য! প্যারিসবাসীদের মাথায় যে কেন আসে না সহজ একটি সমাধান: রাস্তাগুলোয় কিছু মদ ঢেলে অথবা শুয়োরের মাংসের কয়েকটি টুকরো ছড়িয়ে-ছিটিয়ে দিলেই তো হয়!


উৎসাহীরা চাইলে আরও ভিডিও খুঁজে নিতে পারবেন ইউটিউবে।

৩. 
আদিবাসীদের সঙ্গে একসাথে বসে খেলে মুসলমানদের ধর্মানুভূতি আহত হয়! রাজশাহীর এক হলে মুসলমান ছাত্রেরা অস্পৃশ্য মনে করে আদিবাসী ছাত্রদের, সেটার প্রতিবাদে আদিবাসীরা হল ত্যাগ করেছে। ঘেন্না পায় এই মুসলমানি দেখলে! মানুষে-মানুষে বিভেদ আনে যে-ধর্ম, সেই ালটারে সুস্থচিন্তার মানুষ কীভাবে অনুসরণ করতে পারে!

৪.
বেহায়া মুসলমানদের বাড়াবাড়ি অসহনীয় পর্যায়ে পৌঁছে গেছে অনেক আগেই। ব্রিটেনে শরিয়া আইন প্রবর্তনের দাবি তুলেই শুধু ক্ষান্ত নয় তারা, মিছিল-মিটিংও করছে মহাসমারোহে। আসুন, একটু কল্পনা করে দেখি, কোনও মুসলমানপ্রধান দেশে ভিন্নধর্মের কেউ তার ধর্মের শাসন দাবি করলে তার কী অবস্থা হতে পারতো! অথচ ব্রিটেনে তাদের ভণ্ডামি দেখুন শুধু!



৫.
"আল্লাহু আকবর" বলে চিৎকার করে ছুরি দিয়ে পাঁচ বছরের এক শিশুকে ছাগলের মতো জবাই করে ফেললো এক ইসলামোন্মত্ত এক ব্যক্তি। ঘটনা ইউক্রেনে।

৬.
খোমাখাতার প্রতিষ্ঠাতার বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান। "অপরাধ" - মুহম্মদ অঙ্কন দিবস পালন। যদিও বেদ্বীনদের আইডিয়া মেরে দিয়ে পাকিস্তানেই চলছে মিল্লাত নামের হালাল খোমাখাতা!

৭.
ইরানের ধর্মীয় পুলিশের নির্দেশে দোকানের উইন্ডো কেসের মেয়ে-ম্যানিকিনদের বক্ষদেশ খুলে নেয়া হয়েছে


৮.
সোমালিয়ার রাজধানী মোগাদিশুর সমস্ত প্রাপ্তবয়স্ক পুরুষকে দাড়ি রাখার নির্দেশ দিয়েছের রাজধানীর প্রশাসক, যিনি স্থানীয় হিজবু ইসলামের সদস্য। "দাড়ি কামানোর দিন পার হয়ে গেছে," তিনি বলেছেন। এবং দাড়ি গজানোর জন্য লোকজনদের সময় দেয়া হয়েছে ৩০ দিন।

৯.
গৃহপালিত জন্তু হিসেবে কুকুর রাখা যাবে না বলে ফতোয়া দিয়েছে ইরানের এক ইডিয়ট মোল্লা নাসের মাকারেম সিরাজী।


নাসের মাকারেম সিরাজী ডানে

অবশ্য তাকে দোষ দিয়েই লাভ কী! নবীজি নিজেই কুকুর সহ্য করতে পারতেন না (খুবই মজার একটি পোস্ট দেখুন)।

১০.
ধর্ষিতা হবার "অপরাধে" এক টিনএজ মেয়েকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। মুসলিম-অধ্যুষিত আরব জাহান ছাড়া আর কোথায় ঘটতে পারে এমন ঘটনা! হ্যাঁ, আরব আমিরাতে।

১১.
ইসলামী পোশাকবিধান লংঘনের কারণে বাপ-ভাইয়ে মিলে হত্যা করেছিল ষোলো বছর বয়সী এক মেয়েকে। তাদের দু'জনেরই জেল হয়েছে। ঘটনা কানাডায়।
"অনার কিলিং"-এর আরও একটি ঘটনা। ইতালিতে।

১২.
দেখে ভ্রম হয়েছিল, মসজিদ আকাঁ আন্ডিতে, তাই ফান্ডিরা তুলকালাম লাগিয়ে দিলো! ঘটনা ভারতে। কে জানি গুজব ছড়ালো, আন্ডারওয়্যারে মসজিদের ছবি প্রিন্ট করা হয়েছে, ব্যস পথে নেমে পড়লো মোমিন মুসলিমরা! পাঁচজন পুলিশসহ অন্তত নয়জন আহত হলো। পরে দেখা গেল, গুজবটা গুজবই ছিলো। সম্পূর্ণভাবেই ধার্মিক-টাইপ আচরণ, যখন বিশ্বাসই আসল কথা; খতিয়ে দেখার বা তথ্য-প্রমাণের কোনও দরকার তো নেই!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন