আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শনিবার, ৪ ডিসেম্বর, ২০১০

নুহ-এর নৌকার রেপ্লিকা


সৃষ্টিতত্ত্ববাদের সমর্থনে জাদুঘর বানিয়ে সেখানে মানুষের পাশাপাশি ডাইনোসরের অবস্থান দেখিয়ে চরম আহাম্মকির পরিচয় দেয়া ব্যক্তিদের লাজলজ্জাবোধহীনতা সম্পর্কে সম্পূর্ণ নিশ্চিত হলাম নিচের খবরটি পড়ে।

তারা এবার বাইবেলের বর্ণনা অনুসারে নুহের নৌকার প্রমাণ সাইজ রেপ্লিকা তৈরি করার উদ্যোগ নিয়েছে। এর পেছনে ব্যয় হবে মাত্র সাড়ে চব্বিশ মিলিয়ন ডলার! 

নৌকো বানানো শেষ করে তাতে পৃথিবীর সমস্ত স্থলজ প্রাণীর দু'টি করে প্রমাণ সাইজের রেপ্লিকা তারা বসায় কি না, সেটাই এখন দেখার বিষয়। বাকি আরও অনেক প্রাসঙ্গিক প্রশ্ন না হয় আপাতত না-ই তুলি।

কমেডিয়ানদের প্রিয় একটি বিষয় - নুহের নৌকা নামের কু-রূপকথা। ব্রিটিশ স্ট্যান্ড-আপ কমেডিয়ান Ricky Gervaisও ব্যতিক্রম নন। তিনিও কঠিন পচানি দিলেন। শুরুতেই তিনি বললেন, পৃথিবীতে মাকড়সার প্রজাতির সংখ্যাই সাইত্রিশ হাজার! এবং সর্বমোট পাঁচ মিলিয়ন ধরনের প্রাণী আছে পৃথিবীতে! দশ মিলিয়ন প্রাণী ধরাক দেখি তারা সেই নৌকায়!

সাড়ে এগারো মিনিটের ভিডিও দেখুন।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন