আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বুধবার, ১৯ জানুয়ারী, ২০১১

‘সাইবার আল্লাহ’ ওয়ালিদের দ্বারা নাজেল হওয়া কোরান


লিখেছেন ফাওয়াদ আহমেদ

মুসলিমদের অন্যতম দাবি হল তাদের কোরানের মত সুরা আর কেউ বানাতে পারে না। অন্য অনেকের মত এই দাবিকে ভ্রান্ত প্রমাণ করার উদ্যোগ নিয়েছিলেন ফিলিস্তিনি ব্লগার ওয়ালিদ আল হুসাইনি। নিজের ব্যাক্তিগত ব্লগসাইট ছাড়াও ফেসবুকে তিনি একটি পেইজ খুলেছিলেন Allah নামে। সেই পেজে নিয়মিতভাবে তিনি কোরানের অনুকরণে আয়াত নাজেল করে যেতেন। কিন্তু একদিন তাকে আটক করে অজ্ঞাতস্থানে নিয়ে যাওয়া হয়। বিভিন্ন সংগঠনের তীব্র নিন্দাজ্ঞাপনের পরও তার কোন সুরাহা হয় নাই।

আজ আমি এক অসাধারণ কাজ করেছি এবং তা হল কোরানের বঙ্গানুবাদ করা। ওয়ালিদের সকল পেজ এবং পোস্ট ফেসবুক কর্তৃপক্ষ মুছে দিয়েছে। তবে তার আয়াতগুলো ইংরেজি অনুবাদসহকারে islamwatch.org সাইটে রাখা হয়েছে। সেগুলোকে আমি এখানে বাংলায় অনুবাদ করেছি। যারা কোরান সম্পর্কে জানেন তারা এটা জানেন যে কোরানের বাক্যগঠনের প্রক্রিয়া খুবই নিম্নমানের। অনুবাদ করার পর সেগুলো সহজে বোঝা যায় না। অনেক চিন্তা করে বেশ কয়েকরকমভাবে আয়াতগুলোর ব্যাখ্যা করা যায়। ওয়ালিদের কোরানের ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে। লিখাগুলো বুঝতে হয়তো কিছুটা কষ্ট হবে আপনাদের। দয়া করে নিজেরা নিজেদের মত করে ব্যাখ্যা করে নিবেন।

আমার সর্বশেষ রাসুলের মৃত্যুর পর, . . . হে বান্দারা আমার, আমি এই খোমাখাতার দ্বারা তোমাদের সাথে যোগাযোগ স্থাপনের সিদ্ধান্ত নেই। যাতে তোমাদের প্রার্থনার জবাব দিতে পারি।

------------- আল্লাহ

১. আমাদের এই ইসলাম ও মুসলিমদের হাত থেকে বাঁচান। আমরা তখনই নিরাপদ যখন আমরা ওদের থেকে অনেক অনেক দূরে। মুহম্মদ ও জম্বিদের অনুসারীরা সন্ত্রাসবাদী ছাড়া অন্য কিছু নয়। তার চার্চে গিয়ে খ্রিস্টানদের হত্যা করে। তারা বলে তারা এসব করে আল্লাহর জন্যে, জিহাদে অনুপ্রাণিত হয়ে। ইসলামের যেই ঈশ্বর নিরপরাধদের বলে কাফির, সে কি একটা মূর্খ নাকি সত্যিই জম্বি? শয়তান নিজেও মাঝে মাঝে বিভ্রান্ত হয়ে যায় (মুসলিমদের নিয়ে)। সোজা ভাষায় তারা একদঙ্গল সন্ত্রাসী ছাড়া অন্য কিছু নয়।

২. আমি শপথ নিচ্ছি ডুমুর এবং জলপাইএর নামে। আমি আরো শপথ করছি সকল মূর্খামি এবং পাগলামির নামে। ইসলাম প্রচারকের ক্ষুধা-প্রবৃত্তিও আছে মাশাল্লাহ। ক্ষুধা পাইলে নিজের পেট ভড়াতে হত্যা আর লুটতরাজ চালান তিনি। নিজের পরিবারের সাথেও চালবাজি করেন, আর বলেন উনি একজন রাসুল। যেখানে উনি আসলে একটা বদ্ধ উন্মাদ।

৩. আর যদি (অন্য কোন) ঈশ্বরের বিজয় এবং স্বাধীনতা অর্জিত হয়ে যায় এবং দেখো যে দলে দলে সবাই শিল্পী-সাহিত্যিক হয়ে যাচ্ছে তবে তোমাদের আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা কর। কারণ তিনিই হলেন পরম করুণাময়।

৪. আমি পরম করুণাময় ঈশ্বর, এই সমৃদ্ধ মহাবিশ্বের সৃষ্টিকর্তা। ওরা আমার উপাসনা করুক আমি তা চাই না। আমি ওদের আগুনেও পোড়াব না বা দোযখেও ছুঁড়ে ফেলব না। শিল্প-সাহিত্যের প্রতি তারা আগ্রহ দেখাতেই পারে। শেষ বিচারের দিন আমি ওদের বেহেস্তের অনুমোদন দিয়ে দিব, যেখানে তারা চিরকালের জন্য বাস করবে। সেখানে থাকবে ‘গেলমান’ এবং সুন্দরী রমণীরা। আর কাফিরদেরকেও আমি ক্ষমা করে দেব। কারণ আমি পরম করুণাময়। তারা থাকবে নরম মাটির ঘরে এবং খাবার খাবে টুনা মাছের টিনে। তারা আরও পাবে সুডৌল বক্ষধারী এবং অত্যন্ত সুন্দরী নারীদের।

৫. আমি শপথ করছি কলম, স্কেল, অনুবীক্ষণযন্ত্র ও মহাকাশযানের যাওয়া আসার নামে। আরও শপথ করছি বিজ্ঞানের নামে, যা বিশ্বকে ছেয়ে ফেলেছে এবং প্রভাবও বিস্তার করে ফেলেছে। (শপথ করছি) সেই অজ্ঞানতার নামে যা এখন হারিয়ে যাচ্ছে বা বিলুপ্ত হয়ে যাচ্ছে। বান্দারা আমার, আগেকার লোকেদের কথাবার্তা কি তোমাদের কুপথে নিয়ে যায় না? তারা কি অভিকর্ষের কথা শুনে নি? তারা কি আপেক্ষিক তত্ত্বের কথা শুনে নি? তারা কি কোষের এমন উন্নতির কথা শুনে নি?

৬. তারা কি দেখে নি কিভাবে মেয়েরা তাদের মেক-আপ এবং রেশমি চুলের সাথে সৃষ্টি হয়েছে? তাদের দীপ্তি প্রকাশ পায় পোশাকের সংক্ষিপ্ততা এবং নগ্নতার মাধ্যমে। তারা আলোকিত হয় তাদের চোখের জাদুর মাধ্যমে। তারা বিখ্যাত হয় ‘facebook’ এবং অন্যান্য ‘messenger’ এর মাধ্যমে। আর পয়গম্বরদের যদি ইচ্ছা হয় তবে (তাদের সাথে) শারীরিক সম্পর্কও স্থাপন করতে পারেন, এমনকি সাবালিকা না হলেও। 

৭. তারা তাদের নবীকেই সবচেয়ে সম্মানিত পয়গম্বর বলে। কিন্তু তারা যদি তার কার্যকলাপের দিকে তাকায় তবে দেখতে পাবে যে, সে একটা অভিশপ্ত নেকড়ে। সে (অনুসারীদের কাছে) প্রতিশ্রুতি দিয়েছিল হুরপূর্ণ এক দূষিত জান্নাতের। তাদের জানা উচিত যে সে কোন নবীও ছিল না বা কোন শেষ রাসুলও ছিল না। সে ছিল একটা চোর যে ধর্মের নামে গণহত্যা চালাত। সে আল্লাহকেও তার জন্য প্রার্থনা করতে বাধ্য করেছিল। তার ক্রিয়াকর্মের জন্য বেচারা আল্লাহকে দোষ দেয়া যায় না। সে আর তার সাহাবিরা লুটতরাজ চালাত, পুরুষদের হত্যা করত এবং নারীদের নেংটা করত। এবং এই সত্য যে তোমাদের কাছে পৌঁছে দিয়েছে সেও কিন্তু নির্দোষ ছিল।

সবাইকে আবারও অনুরোধ করছি কমেন্ট করার। কমেন্ট না করলে আপনাদের উপর গজব পড়বে বলে দিলাম।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন