আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০১১

বাংলায় বান্দা-শরিফ (বান্দা-আয়াত সমগ্র)


খোমাখাতায় একদল কাফের কোরানের মতো পবিত্র কিতাবের ভাষারীতি অনুসরণ করে রচনা করতে শুরু করেছে বান্দা-শরীফ নামের একটি গ্রন্থ (ইয়া মাবুদ, তুমি ইহাদের তরে জাহান্নাম অপেক্ষা বাহাত্তর গুণ ভয়ঙ্কর দোজখ নির্মাণ করো!)। 

এই সিরিজটি সেই ফেসবুক গ্রুপের মডারেটরের অনুমতিক্রমে প্রকাশ করা হচ্ছে, যিনি  ধর্মকারীর পাঠকদেরকে আহ্বান জানিয়েছেন বান্দা-শরীফ রচনায় অবদান রাখতে।  


পোস্তে দে মোআম্ন
নাজিল হয়েছে Iqram Hussain-এর ওপরে 
তোয়াহাশিতে অবতীর্ণ , আয়াত সংখ্যা - অজ্ঞাত

পরম বাঁশ-প্রদায়ক ও কঠিন দয়ালু কাবজাবের নামে শুরু করছি ।

১ : ৎ ঞ ষ

২ : এটি সেই পোস্ট যা সকল অন্ধকারকে দূরীভূত করে, আলো আনয়ন করে ও গাব গাছের তলায় পানি দেয় ।

৩ : তোমার কি মনে নেই , তোমার প্রভু কাবজাব তোমাকে পেয়েছিলেন অন্য নামে , অতঃপর তিনি তোমার নাম দিলেন পাখি ।

৪ : অনন্তর তোমার প্রভু প্রতিজ্ঞা করলেন তোমাকে দেবেন এক মহাপোস্ট সিরিজ, যা চলবে চল্লিশ বৎসর কাল, আর যাতে থাকবে মানবকূলের জন্য এক পরিপূর্ণ জীবন ও ব্লগব্যবস্থা , নিশ্চয়ই তিনি প্রতিজ্ঞারক্ষায় পিছপা হন না ।

৫ : বল, হে জনপদের অধিবাসীরা , তোমাদের জন্য আমি সুখবর আনছি পরম বাঁশপ্রদায়কের নিকট থেকে এক মহাসিরিজের, কিন্তু তার জন্য তোমাদের পূরণ করতে হবে একটি শর্ত ।

৬ : তারা বলে, পরমপ্রভু চাইলেই পারেন হাজার হাজার মহাসিরিজ নাযিল করতে , তবে কেন তিনি শর্ত জুড়ে দেন ।

৭ : তুমি বলে দাও, আকাশমন্ডলি এবং সামু আমু আলু ব্লগের অধিপতি কাবজাব অবশ্যই পারেন ; কিন্তু তিনি যা ইচ্ছা করেন ও যা ইচ্ছা করা থেকে বিরত থাকেন, আর বান্দার প্রতি তিনি সিরিজ নাযিল করেন পরীক্ষার মাধ্যমে ।

৮ : অবশ্যই তোমাদের কল্যাণের জন্যই তিনি শর্ত জুড়ে দেন , এবং তিনি জানেন অজ্ঞাত বস্তুর সম্পর্কে, যা তোমরা জানো না ।

৯ : শপথ জানা ও আঢ়িলের, আরো শপথ কলু ও ত্রিভুজের ।

১০ : নিশ্চয়ই কাবজাবের শর্ত পালনের মধ্যেই ব্লগারকুলের কল্যাণ নিহিত ।

১১ : বল কাবজাবের শর্ত এই ।

১২ : অতঃপর যখন এই পোস্ট নাযিল হয়ে যায়, মোআম্নকে ধরে আনো যেখানে পাও সেখান থেকে, জীবিত অথবা মৃত ।

১৩ : যদি জীবিত ধরে আনো , তবে তাকে কুরবানি কর, যখন কাবজাবের নাম নিয়ে সূর্য উদিত হয় তখন ।

১৪ : পরম-বাঁশপ্রদায়ক তোমাদের সময় দিচ্ছেন একরাতের , আর যখন তোমরা সফল হবে, তখন তিনি তোমাদের উপর নাযিল করবেন চল্লিশবর্ষব্যাপী এক মহাসিরিজ যাতে থাকবে মানবজাতি ও ব্লগারকূলের জন্য পরিপূর্ণ দিক-নির্দেশিকা ।

১৫ : আর যদি তোমরা ব্যর্থ হও, তবে পরমপ্রভু তোমাদের ত্যাগ করবেন, তোমাদের পূর্ববর্তী জাতি-গ্রহসমূহের মত, যারা ব্যর্থ হয়েছিল কাবজাবের
শর্তপূরণে ও যারা অস্বীকার করেছিল তাদের নিজ নিজ জাতির মোআম্নদের কাবজাবের নামে উৎসর্গ করতে ।

১৬ : তারা কি দেখেনা , পরম-বাঁশপ্রদায়ক কাবজাব কি বিচার করেছিলেন ণূঢ়া ও তার চশমিশ ফ্যানদের ; ণূঢ়াকে তিনি নির্বাসিত করেছিলেন পশ্চিমের মরুভুমিতে , আর চশমিশ ফ্যানদের বানিয়েছিলেন জেনারেল আর তাদের তিনি হেয় করেছিলেন দিনরাত চব্বিশ ঘন্টা ওয়াচ করিয়ে , তারা নিস্তার পায়নি ঘুমাতে গিয়েও এমনকি গোসল করে এসেও ।

১৭ : কিন্তু পরম-প্রদায়ক ণূঢ়ার চশমাটিকে সংরক্ষণ করেছিলেন পরবর্তী জাতিসমূহের জন্য নিদর্শণ-স্বরুপ, যাতে তারা সাবধান হয় ।

১৮ : তারা কি শিক্ষা গ্রহণ করবে না পূর্ববর্তী যারা শর্তপালন করেনি তাদের থেকে , নাকি তারা বধিরও অন্ধ ।

১৯ : তারা কি জানেনা পরম কাবজাব খবর রাখেন সমস্ত কিছুর ; তাদের আইপি এড্রেস, সাবনেট মাস্ক , ডিফল্ট গেটওয়ে , এবং অন্য সমস্ত কিছুর যারা তা লুকিয়ে রাখে সেসবেরও ।

২০ : তারা কি দেখেনা পরম কাবজাব কিভাবে একটি পোস্টকে ডিলিট করান ও কাউকে কাউকে জেনারেল বানান ও কাউকে কাউকে ওয়াচ করান , আর এসবের জন্য তার একটি ইশারাই যথেষ্ঠ ।

২১ : অতঃপর তারা পরম প্রদায়কের কোন বাঁশকে এড়িয়ে যাবে ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন