আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

সোমবার, ২৫ এপ্রিল, ২০১১

কমেডি, বিজ্ঞান ও সঙ্গীতের উৎসব - ০৪


কমেডি, বিজ্ঞান ও সঙ্গীতের উৎসব নামের একটি পোস্টে অসাধারণ একটি কনসার্টের ভিডিও পোস্ট করেছিলাম। কনসার্টটিকে বলা হয়েছিল "অবিশ্বাসীদের ক্রিসমাস" সোয়া এক ঘণ্টার সেই ভিডিও দেখা অনেকের পক্ষেই সম্ভব হয়নি নিশ্চয়ই। তো সেই ভিডিও থেকে আমার প্রিয় ছ'টি অংশ কেটে আলাদা করেছি (নিশ্চয়ই আমার এই অবদান আল্লাহপাকের নজর এড়াবে না)।

এক এক করে সব ক'টিই পোস্ট করবো। আজ যাচ্ছে ব্রিটিশ অঙ্কবিদ ও নানাবিধ বৈজ্ঞানিক রচনার লেখক সাইমন সিং-এর অসম্ভব কৌতূহলোদ্দীপক কোড-বিশ্লেষণ! কোনও ঘটনা ঘটে যাবার পরে কিছু উৎসাহী ঐশী কিতাবগুলোয় বা নোস্তারদামুস-এর রচনার ভেতরে খুঁজে পায় সেই ঘটনার "ভবিষ্যদ্বাণী"। খুঁজে পাওয়ার পদ্ধতিটি কেমন, সেটি দেখাচ্ছেন, সাইমন সিং। ভাবতে পারেন, "মবি ডিক" নামের বইয়ে প্রিন্সেস ডায়ানার মৃত্যু সম্পর্কিত বিশদ ভবিষ্যদ্বাণী কোডেড অবস্থায় আছে! সাড়ে ছয় মিনিটের ভিডিওটি দেখে নেয়া খুবই উচিত হবে। 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন