আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০১১

ইসলামী ইতরামি: অর্ধ ডজন


১.
শান্তিময় ও মানবতাবাদী কোরানে স্পষ্টভাবে উল্লেখ করা আছে, ইহুদিরা মুসলিমদের সবচেয়ে বড়ো শত্রু ("... সব মানুষের চাইতে মুসলমানদের অধিক শত্রু ইহুদী..." - সুরা ৫.৮২), আর তাই ইহুদি স্কুলের সামনে ট্র্যাফিক জ্যামে আটকে পড়া মোমিন মুসলিম ট্যাক্সি ড্রাইভার "সব ইহুদি নিপাত যাক" বলে চিৎকার করে ছওয়াব হাছিল করার চেষ্টা করলে সেটাকে দোষ দেয়া যায় কি? 

২. 
রাশিয়ার দাগেস্তান অঞ্চলের উগ্রবাদ বিরোধী প্রচারণার অন্যতম প্রধানের গাড়ি বহরে হামলা চালিয়ে দু'জনকে হত্যা করেছে ইসলামী জঙ্গিরা। পরে নিজস্ব ওয়েব সাইটে তারা ঘোষণা দিয়েছে: "দু'জন কাফেরকে হত্যা করা হয়েছে।"

৩. 
ধর্মীয় সন্ত্রাস ও উগ্রবাদ নিয়ে মিডিয়া বেশি মাথা ঘামায় বলে রাশিয়ার প্রধান মুফতির ব্যাপক মাথাব্যথা। "কোথাও একটা বোমা ফুটলো, অমনি মিডিয়ায় অন্তত দুই দিন ধরে এ নিয়ে ঘণ্টায় ঘণ্টায় আলোচনা," অভিযোগ করে বলেছেন তিনি। নিশ্চয়ই সন্ত্রাসী ঘটনার কাভারেজ না করে মিডিয়ার উচিত দিবারাত্র কোরান তেলওয়াত ও হামদ-নাত পরিবেশন করা।

৪. 
বোমা তৈরি করা শেখাতে গিয়ে বিস্ফোরণে বোমা-শিক্ষকের মুত্যুর সংবাদটি মনে আছে? ঘটনাটি ঘটেছিল ইন্দোনেশিয়ার আবাসিক মাদ্রাসায়। তো পরে সেই হস্টেলে অনুসন্ধান চালিয়ে মাত্র দুই ডজন বোমা উদ্ধার করা হয়েছে।

৫. 
এসএমএস-এ ব্ল্যাসফিমাস বক্তব্য পাঠানোর দায়ে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে এক ব্যক্তিকে। ঘটনা পাকিস্তানে।

৬.
বাংলা ব্লগপরিমণ্ডলের ছাগুকুলশিরোমণি "ত্রিভুজ" তাঁর নিক বদলাবেন কি? প্রশ্নটি মাথায় এলো নিচের খবরটি পড়ে।
খবরটি হয়তো অনেকেই জেনে গেছেন। নাহলে জেনে রাখুন, সমুচা একটি অনৈসলামিক খাবার। কারণ সেটির ত্রিভুজাকৃতি খ্রিষ্টধর্মে উল্লেখিত পবিত্র ট্রিনিটি-র কথা মনে করিয়ে দেয়। সোমালিয়ায় ইসলামী আল-শাবাব গ্রুপ মাইকে ঘোষণা দিয়ে সমুচা নিষিদ্ধ ঘোষণা করেছে। এর পরে স্কুলে জ্যামিতি ক্লাসে ত্রিভুজ অঙ্কন তথা ত্রিকোণমিতিও নিষিদ্ধ হবে কি না, তা এখনও জানা যায়নি। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন