আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০১১

লিংকিন পার্ক - ১০


সময়াভাবে যে-বিষয়গুলো নিয়ে পোস্ট দেয়া হয়ে ওঠে না...

১.
শিশুকে নিয়ে বীভৎস ধর্মীয় রিচ্যুয়াল পালনের কারণে মা-কে গ্রেপ্তার করা হয়েছে। এই আইন বাংলাদেশে প্রয়োগ করা হলে অসংখ্য পিতা-মাতাকে বিচারের মুখোমুখি দাঁড়াতে হতো। কেন? সংবাদটা বিশদ পড়লেই তা বোঝা যাবে। 

২. 
খ্যাতিমান বৈজ্ঞানিক, দার্শনিক, পদার্থবিদ, রসায়নবিদ, সাংবাদিক, লেখক প্রমুখের কাছে নিউ স্টেটম্যান পত্রিকা জানতে চেয়েছিল তাঁদের ঈশ্বর-অবিশ্বাসের কারণ। অনেক পরিচিত নাম পাবেন তালিকায়। 

৩. 
পরম ইছলামী বিনোদনপাঠ। কাফেররা কিছুতেই বুঝতে চায় না, মানবজাতির সমস্ত বৈজ্ঞানিক অগ্রগতির পেছনে রয়েছে একটিমাত্র গ্রন্থ - কোরান। আবার দেখুন, বাংলাদেশে হয়ে যাওয়া ভূমিকম্পের পরে জানা গেল, কোরানে নাকি ভূমিকম্পের পূর্বাভাস সম্পর্কে সম্যক লেখা আছে এবং ভূমিকম্প আসলে আল্যাফাকের প্রেরিত সতর্কবাণী। আরও একখানা বিনোদনপাঠ। 

৪. 
তিন হাজারেরও বেশি ভগবানেশ্বরাল্লাহ ও দেবতা-দেবীদের নিয়ে সাইট। প্রত্যেকের সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা, এমনকি টপ লিস্ট পর্যন্ত আছে তাতে।

৫. 
এক ক্যাথলিক ধর্মযাজক দশ বছরের কিছু বেশি সময়ে শত শত শিশুকে যৌননিপীড়ন করেছে। এবং চার্চ নিজস্ব ঐতিহ্য বজায় রেখে রক্ষা করেছে এই নেকড়েকে রক্ষা করে চলেছে নানান উপায়ে। এক চার্চ থেকে বদলি করে অন্য চার্চে পাঠিয়ে সেখানকার শিশুদের নিপীড়ন করার সুযোগ করে দিয়েছে। এ বিষয়ের ওপরে ভিত্তি করে ২০০৬ সালে নির্মিত একটি মর্মবিদারী ডকুমেন্টারি দেখুন।   

৬. 
চৌদি রাজা আবুল্ল্যা থুক্কু আবদুল্লাহ ঘোষণা দিয়েছেন, আগামী বছর থেকে চৌদি মহিলারা ভোট দিতে এবং ভোটে দাঁড়াতে পারবেন!!! হায় হায়, আল্লাহর আরশ না কাঁইপা যায়!!
(স-ভূমিকা লিংক পাঠিয়েছেন মালা আলম)

৭.
২০১২ সালে অনুষ্ঠিতব্য Global Atheist Convention-এর চমৎকার প্রমো-ভিডিও

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন