আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১১

খেজুরে বিবাদ


একজন ব্যবসায়ী তার দোকানে কী কী পণ্য বিক্রি করবে, সেটা একান্তই তার ব্যাপার। আইনবিরোধী কোনওকিছু না হলেই হলো। কিন্তু রমজান মাসে ব্রিটেনে এক মুসলিমের দোকানে ইসরায়েলী খেজুর বিক্রি হতে দেখে ঈমানে ধাক্কা খেলো এক মুসলিমা। সরব প্রতিবাদে মুখর হয়ে উঠলো সে। দোকানে ঢুকে জোর গলায় দাবি জানাতে লাগলো: এই খেজুর দোকান থেকে সরাতে হবে! এ যেন মাতুলগৃহের বায়না! ওটা তার ব্যবসায়ী পণ্য। সম্পূর্ণই আইনসিদ্ধ। তর ইচ্ছা না হইলে তুই কিনিস না! দূরে গিয়া মুড়ি খা! মামলা খতম।

জঙ্গি-মেজাজী এই মহিলার নিজের তোলা ভিডিও দেখতে দেখতে ভাবলাম, ব্রিটেনে অজস্র খাস মুসলিম তাদের রেস্টুরেন্টে ইসলামে হারাম অ্যালকোহলের ব্যবসা চালিয়ে আসছে বছরের পর বছর ধরে (এমনকি পবিত্র রমজানের সময়েও), তা নিয়ে এই মহিলার শিরঃপীড়া নেই কেন? 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন