আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শনিবার, ৮ অক্টোবর, ২০১১

লিংকিন পার্ক - ১৪


সময়াভাবে যে-বিষয়গুলো নিয়ে পোস্ট দেয়া হয়ে ওঠে না...

১.
নাস্তিকতা cool বলে স্বীকার করলেন চার্চ অভ ইংল্যান্ডের আর্চবিশপ।

২.
ভারতে অস্পৃশ্যতা ও বর্ণপ্রথা বিলোপ করতে সারা জীবন সংগ্রাম করেছেন সমাজকর্মী সরস্বতী গোরা। তাঁর জন্মশতবার্ষিকী উপলক্ষে ভারতে প্রতিষ্ঠিত হবে নাস্তিক্যবাদী বিশ্ববিদ্যালয়। 

৩.
নরক সম্পর্কে ধারণা পেতে চান? তাহলে প্রায় তিন মিনিটের এই ভিডিও অবশ্যদ্রষ্টব্য। আমি শুধু ভাবি, মানুষ এতোটা ভোদাই কীভাবে হতে পারে! 

৪. 
"Both got naked. Livingston touched her private parts, even inserted his fingers into them. The women touched his penis while they prayed..."
"... Livingston had induced a follower’s then 13- and 10-year-old daughters to stroll naked with him in his home, and about once a week he took the older girl into a room..." - না, কোনও ইরোটিক কাহিনী নয়, ধর্মীয় চিকিৎসাপদ্ধতির বর্ণনা। মেয়েটিকে প্রার্থনা করতে হয়েছে ধর্মযাজকের শিশ্ন স্পর্শ করে। ভিডিও-রিপোর্টে বিস্তারিত।

৫. 
ব্ল্যাসফিমাস কার্টুন আঁকার দায়ে তুরষ্কের কার্টুনিস্টের এক বছর জেল হতে পারে। 

৬. 
মুসলিম সৃষ্টিতত্ত্ববাদী হারুন ইয়াহিয়ার বই Atlas Of Creation-এর বিশদ ব্যবচ্ছেদ (বস্তুত ন্যাংটাকরণ) এবং সরস ও যুক্তিনিষ্ঠ বক্তৃতা। বক্তা - রিচার্ড ডকিন্স। চার পর্বের ভিডিও প্রথম পর্ব থেকে বাকিগুলোর লেজুড় পাওয়া যাবে।
(লিংক পাঠিয়েছেন সুরঞ্জনা হক

৭. 
প্রত্যেক ধর্মের অনুসারীরাই অগণ্য উৎকট ও হাস্যেদ্রেককারী ব্যাপারস্যাপারে বিশ্বাস করে থাকে। হিন্দু-মুসলিম-খ্রিষ্টানদের সম্পর্কে আমরা অল্পবিস্তর জানি। কিন্তু খ্রিষ্টধর্মের একটি শাখা হিসেবে দাবি করা ধর্ম মরম্যানিজম সম্পর্কে আমাদের ধারণা নেই বা থাকলেও অতি অপ্রতুল। এই ধর্মের অনুসারীদের (তাদেরকে বলা হয় Mormon, যদিও Moron হলে একেবারে সঠিক হতো) কয়েকটি বিশ্বাস জেনে রাখুন। তাদের বিশ্বাসের তালিকা পড়ে কোনও আস্তিকের হাসি পেলে তাঁকে বলবো, আপনার বিশ্বাস নিয়েও আমরা একই কারণে হাসি। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন