আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

রবিবার, ২৭ নভেম্বর, ২০১১

আরও তিনটি বিলবোর্ড





সূত্র

প্রায় প্রাসঙ্গিক:
একটি ঘটনা পড়ে পরম বিনোদিত হলাম। একজন তার টি-শার্টে বাইবেলের বাণী প্রিন্ট করিয়ে নিতে এক খ্রিষ্টান দোকানে গিয়েছিল। কিন্তু দোকানের কর্মচারিণী তা প্রিন্ট করতে অস্বীকৃতি জানায়। অবাক কাণ্ড না? অন্তর্বাস হলে নাহয় বুঝতাম। কিন্তু টি-শার্ট বাইবেলের বাণী প্রচার করবে, তাতে আপত্তির কী থাকতে পারে! 

বাণীটি পড়লে বুঝবেন: I do not permit a woman to teach or to have authority over a man; she must be silent. (Timothy 2:12) 

তাই ভাবছিলাম, সুরা-আয়াত উল্লেখসহ বাংলায় কোরানের কিছু 'মহান' বাণী প্রিন্ট করানো টি-শার্ট পরে ঘুরে বেড়ালে মমিনরা কি কল্লা নামিয়ে দেবে? কোরানের বাণী প্রচার করা সত্ত্বেও? 

আহা, কোরানের এ জাতীয় বাণীসম্বলিত বিলবোর্ডে বাংলাদেশ যদি ভরিয়ে দেয়া যেতো! বড়ো বড়ো অক্ষরের বিজ্ঞাপনে ছয়লাপ করে দেয়া যেতো পত্র-পত্রিকা-টিভি! হায়, স্বপ্ন... স্বপ্ন...

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন