আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বুধবার, ৩০ নভেম্বর, ২০১১

সূরা আত্ তাকাবি-না


লিখেছেন অজাতশত্রু

সূরাটা দিয়েছেন: এফসাইলন আইআর 

অবশেষে বেহেশতে আমার নিজের নামে একটা ফ্ল্যাট নিশ্চিত হলো।
শুনেছিলাম নবী হতে পারলেই নাকি বেহেশতে অটোমেটিক্যালি ফ্ল্যাট বরাদ্দ হয়ে যায়, তাও আবার নাকি ভ্যাট ট্যাক্স ফ্রী। তা যাই হোক শেষপর্যন্ত মহান আল্লা আমাকেও নিরাশ করলেন না। নয়া জামানার নবী হিসেবে আমারেও সিলেক্ট করেছেন.. তিনি অবশেষে আমার উপ্রেও একটা ছুরা ক্র্যাশ করলেন।

শানে নুজুল: আমি আমার টাউনের এক ইলেক্ট্রনিক্সের দোকান হতে একটা কার্ড রীডার কিনে বাসার উদ্দেশ্যে যাচ্ছিলাম। হঠাত্‍ আমার চোখে পড়লো এক অসম্ভবরকম সুন্দরী মেয়ে। আমি তার দিকে একবার তাকিয়ে চোখ ফিরিয়ে নিলাম। মনে মনে ভাবছিলাম মানুষ এত সুন্দর হয় কীভাবে? প্রায় সন্ধ্যে হয়ে এসেছিল, তখনই হঠাত্‍ আমার কাছে মনে হলো, যেন সময় স্থির হয়ে গেছে। আর কানে একজনের গায়েবী আওয়াজ শুনতে পেলাম। তখনই বুঝলাম এটা সূরা। এবং তা আমার উপরে নাজীল হচ্ছে। যেহেতু এটা রেলওয়েস্টেশন মার্কেটে নাজীল হয়েছিল তাই এটা একটা 'স্টেশন মার্কেটী' সূরা.. 

......সূরা আত্ তাকাবি-না......

হে মমিন, তুমি কি জানো না এই সমগ্র সৃষ্টির একজনই সৃষ্টিকর্তা আছেন ?

অতএব প্রসংশা করো কেবল তারই, যিনি তোমাদিগকে করুণা করে চোখ দিয়েছেন যেটা দিয়ে তোমরা এত সুন্দর দুনিয়া দেখতে পারো।

আর তোমরা দুনিয়াসক্তদের জানিয়ে দাও, ইহকালে কোন রমণীর* সৌন্দর্যে উন্মত্ত না হতে।

তাদেরকে নিষেধ করো ঐসব পাপীদের দিকে না তাকাতে, তাদেরকে সাবধান করো তোমাদের পূর্ববর্তীদের শোনানো গল্পে দোযখের শাস্তির বর্ণনা হতে। 

তোমরা অবশ্যই অবগত আছো যে, বেহেশতে তোমাদের জন্য কী (আর কারা) অপেক্ষা করছে।

মহান আল্লা অবশ্যই পরম করুনাময়।

[*শর্ত: তোমরা কেবল সেইসব রমণীদের দিকেই তাকাতে পার যাদের সমগ্র দেহ "বোরখা" দ্বারা আবৃত থাকে।]

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন