আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বুধবার, ৩০ নভেম্বর, ২০১১

লিংকিন পার্ক - ২৭


১.
আমাদের এই গ্রহে প্রাণের উদ্ভব হয়েছিল কীভাবে, সেই প্রশ্নের উত্তর খুঁজেছেন ডেভিড অ্যাটেনবরো। অ্যাকশন মুভি দেখার মতো উত্তেজনা নিয়ে আমি দেখেছি এই ডকুমেন্টারি। দুই পর্বে নির্মিত দু'ঘণ্টার মাস্টারপিস। 

মমিন ভাইয়েরা, এই ছবি দেখিয়া নিজের সময় ও ঈমান নষ্ট করিবেন না। মিলিয়ন-বিলিয়ন বছর আগে কী ঘটিয়াছিল, তাহা জানিবার প্রয়োজন কী! আপনাদের জন্য রহিয়াছে সহজ ও সরল সমাধান: ৫-১০ হাজার বছর আগে আল্যাফাক কহিয়াছিলেন, 'কুন', অমনি সব হইয়া গেল। 

২.
সন্ত্রাসীদের আঁতুরঘর হিসেবে চিহ্নিত করে ৯০০টি মসজিদ বন্ধ করে দেয়া হয়েছে। কোনও ইহুদি-নাছারা-কাফেরদের দেশে? না। ইসলামী রাষ্ট্র আলজেরিয়ায়। 

৩.
মমিনদের উদ্ভট নৃত্য। ভিডিওর নাম: টেকনো মোল্লা। মজাদার, যদিও মাথামুণ্ডু কিছুই বুঝিনি।
(লিংক: রকিব পারভেজ)

৪. 
আব্রাহামীয় তিন ধর্মের ঈশ্বর বিষয়ে বিবিসি-র তিন ঘণ্টার ডকুমেন্টারি। যদি দেখতে উৎসাহী হন কেউ!

৫.
বিবর্তন বিষয়ে ছহীহ দৃষ্টিভঙ্গি
(লিংক: আসিফ মহিউদ্দীন)

৬.
চার্চের চুদির্ভাইদের পরামর্শ মোতাবেক চিকিৎসা নেয়া বন্ধ করে ব্রিটেনে অন্তত ছয়জন HIV-আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছে। তাদেরকে বলা হয়েছিল, শুধু ঈশ্বরই পারে তাদের সুস্থ করে তুলতে এবং ঈশ্বরকে ভজাতে চুদির্ভাইয়েরা প্রার্থনা করবে। স্কাই নিউজের রিপোর্ট ও ভিডিও। 

৭.
আসুন ধর্মকে জানি: ইসলাম ধর্মে ওরাল সেক্স বা মুখমেহন!

পুনশ্চ. মূল পোস্টটি সরিয়ে ফেলা হয়েছে। এখানে দেখুন গুগলের webcache থেকে। 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন